এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লোকসভা ভোটের আগেই এবার এই সব সরকারি কর্মীদের জন্য বড়সড় খুশির খবর ঘোষণা মুখ্যমন্ত্রীর

লোকসভা ভোটের আগেই এবার এই সব সরকারি কর্মীদের জন্য বড়সড় খুশির খবর ঘোষণা মুখ্যমন্ত্রীর

সরকারি কর্মীদের মহার্ঘভাতা দেওয়া নিয়ে রাজ্য সরকারের উদাসীনতার বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই ক্ষোভ জানিয়েছে বিভিন্ন বিরোধী রাজনৈতিক দলগুলো। আর নির্বাচন যত এগিয়ে আসছে, বিরোধীদের সেই অভিযোগের মাত্রা আরও বৃদ্ধি পেয়েছে। কিন্তু সামনেই লোকসভা নির্বাচনের আগে এবার সরকারি কর্মীদের জন্য আধুনিক ব্যবস্থা আনতে চলেছে রাজ্য সরকার। কিন্তু কি সেই ব্যবস্থা?

সূত্রের খবর, এবার থেকে সরকারি আর্থিক সাহায্যপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান, পঞ্চায়েত ও পুরসভার মতো কর্মীদের প্রভিডেন্ট ফান্ড পরিচালন ব্যবস্থা অনলাইনে নিয়ে আসতে চাইছে রাজ্য। আর এই কাজের জন্য ইতিমধ্যেই অর্থ দপ্তরের পক্ষ থেকে ছয় সদস্যের একটি বিশেষ টিম গঠন করা হয়েছে।

[content_block id=3910

যেখানে ডিরেক্টরেট অফ পেনশন, প্রভিডেন্ট ফান্ড এবং গ্রুপ ইন্সুরেন্সের বিশেষ অধিকর্তাকে এই কমিটির প্রধান হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, এতদিন রাজ্য সরকারি কর্মীরা এই সুবিধা পেত। কিন্তু এবার রাজ্যের সরকারি অর্থ সাহায্যে চলা শিক্ষাপ্রতিষ্ঠান, পঞ্চায়েত ও পুরসভা কর্মীদেরও এই সাহায্য দিতে চলেছে সরকার।

এতদিন এই সংস্থার কর্মীদেরও রাজ্য সরকার তাদের বেতন দিয়ে থাকে। কিন্তু তাদের পিএফ ব্যবস্থা অনলাইনে হয়নি। ফলে তাঁদের বিভিন্ন সময় নানা সমস্যায় পড়তে হত। কিন্তু এবার লোকসভা ভোটের আগে সেই পিএফ ব্যবস্থা চালু করে এই সমস্ত কর্মীদের মন জয় করতে মরিয়া রাজ্য সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!