এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা ভোট নিয়ে নির্বাচন কমিশনের নির্দেশে চাপ বাড়লো দলগুলির

লোকসভা ভোট নিয়ে নির্বাচন কমিশনের নির্দেশে চাপ বাড়লো দলগুলির

অভিনব সিদ্ধান্ত দেশের নির্বাচন কমিশনের। কদিন আগেই নির্বাচনে হিংসা রুখতে একটি অ্যাপ বেড়ে করেছিল কমিশন। আর দেশের নির্বাচন কমিশনের এহন উদ্যোগে সব মহল থেকে প্রশংসার ঝড়ও বয়েছিল। তবে এবারের সিদ্ধান্তে ভোটাররা নিশ্চিন্ত হলেও চিন্তার ভাঁজ ভোটে লড়া বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কপালে। সূত্রের খবর, সম্প্রতি দেশের নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে যে লোকসভা ভোটের কাজে কোনওমতেই “শাস্তিপ্রাপ্ত” প্রশাসনিক আধিকারিকদের নিয়োগ করা যাবে না। জানা গেছে, বৃহস্পতিবার এ নিয়ে জারি করা এক নির্দেশিকা ইতিমধ্যেই রাজ্যগুলিতে পাঠিনোর নির্দেশে দিয়েছে নির্বাচন কমিশন। কমিশন সূত্রের খবর, গত বিধানসভা ভোটে যে সমস্ত প্রশাসনিক আধিকারিকদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাঁদেরকে লোকসভার কাজে যুক্ত করা হবে না। আর এখানেই বিভিন্ন রাজ্যের কর্তারা চিন্তায় পড়েছেন।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কারন বর্তমানে এইরকম অনেকেই প্রশাসনিক পদের রয়েছেন। তবে এই প্রশাসনিক কর্তাব্যাক্তি বলতে ঠিক কাদের কাদের বোঝাচ্ছেন নির্বাচন কমিশন? জানা গেছে, জেলাশাসক, অতিরিক্ত জেলাশাসক, মহকুমাশাসক, ব্লক উন্নয়ন আধিকারিকরা যদি অভিযুক্ত হন তবে তাঁদের বাইরে রেখেই প্রশাসনকে সাজাবে রাজ্য। জানা গেছে, দেশজুড়ে যে ভোটার তালিকি সংশোধনের কাজ চলছে এদিন তা 21 দিনের বদলে বাড়িয়ে 2 মাস করা হয়েছে। সব মিলিয়ে নির্বাচনের কমিশনের এই উদ্যোগকে “প্রগতিশীল” বলে অভিহিত করছেন অনেকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!