এখন পড়ছেন
হোম > রাজ্য > লক্ষ্য লোকসভা ভোট, আলিপুরদুয়ারকে বিশেষ উপহারের ভাবনায় বৈঠকের ডাক শিক্ষামন্ত্রীর

লক্ষ্য লোকসভা ভোট, আলিপুরদুয়ারকে বিশেষ উপহারের ভাবনায় বৈঠকের ডাক শিক্ষামন্ত্রীর

এবার রাজ্যের আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ের পঠন-পাঠন চালু করার জন্য সেই আলিপুরদুয়ার কলেজের সমস্ত গভর্নিং বডির সদস্যদের কলকাতায় ডেকে পাঠালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, আগামী 15 ই নভেম্বর কলকাতায় এই আলিপুরদুয়ার কলেজের সমস্ত পরিকাঠামো নিয়ে গভর্নিং বডির সদস্যদের সঙ্গে একটি আলোচনা করবেন শিক্ষামন্ত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, গত 1 অক্টোবর আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয় অ্যাক্ট 2018 পাস হয়েছে। কিন্তু সমস্ত কিছু পাস হয়ে গেলেও এখনো পর্যন্ত আলিপুরদুয়ার কলেজ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধীনেই রয়েছে। জানা গেছে, এই আলিপুরদুয়ার কলেজকে পুরোপুরিভাবে অবলুপ্তি করতে আরও বছর তিনেক সময় লাগবে। আর এরই মাঝে সেই কলেজের পরিকাঠামো নিয়ে শিক্ষামন্ত্রীর ডাকা বৈঠক প্রসঙ্গে তৈরি হয়েছে প্রবল জল্পনা।

একাংশের মতে, সামনেই লোকসভা ভোট। আর সেই লোকসভা ভোটকে হাতিয়ার করেই 2019 সাল থেকেই এই আলিপুরদুয়ার বিশ্ববিদ্যালয়ে পাকাপাকিভাবে পঠন-পাঠন চালু করতে পারে রাজ্য সরকার। আর সেই কারণেই এই বৈঠক ডেকেছেন শিক্ষামন্ত্রী। কিন্তু সত্যিই কি তাই?

এদিন এই প্রসঙ্গে একটি সাংবাদিক বৈঠক করে কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান তথা তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী বলেন, “শিক্ষামন্ত্রী কলেজের সমস্ত গভর্নিং বডির সদস্যদের বৈঠকে ডেকেছেন কলেজের পরিকাঠামো নিয়ে আলোচনা করবার জন্য। ওইদিন আমরা শিক্ষামন্ত্রীর হাতে সমস্ত রিপোর্ট তুলে দেব।” সূত্রের খবর, এই আলিপুরদুয়ার কলেজে তিনটি বিল্ডিং ঘর, দুটি ছাত্রাবাস এবং একটি পরিত্যক্ত ম্যাক উইলিয়াম জুনিয়র হাইস্কুল রয়েছে।

জানা গেছে, আলিপুরদুয়ার কলেজের ছাত্র ছাত্রীদের দুটি হোস্টেল সংস্কারের জন্য প্রয়োজনীয় 50 লক্ষ টাকা বরাদ্দ করতে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তর সম্মতি দিয়েছে। শিক্ষামন্ত্রীর সাথে এই বৈঠকে সেই ব্যাপারটিতেও সীলমোহর দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করবেন এই গভর্নিং বডির সদস্যরা বলে খবর।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি এদিন সাংবাদিক সম্মেলনে বিশ্ববিদ্যালয় চালু প্রসঙ্গে আলিপুরদুয়ার কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান সৌরভ চক্রবর্তী বলেন, “কলেজের পেছনে 4 বিঘা জমি রয়েছে। সেই জমিতে নতুন বিশ্ববিদ্যালয়ের বিল্ডিং তৈরি করতে কোন অসুবিধা নেই। আমরা শিক্ষামন্ত্রীকে এই কথা জানাবো।” সব মিলিয়ে এখন আগামী 15 তারিখ শিক্ষামন্ত্রীর সাথে বৈঠকে আলিপুরদুয়ারবাসি ঠিক কী উপহার পায় সে দিকেই তাকিয়ে সকলে

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!