এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা নির্বাচনে সমানে টক্কর দিতে মোদির বইপ্রকাশের দিনে দিল্লিতে মমতারও বইপ্রকাশ

লোকসভা নির্বাচনে সমানে টক্কর দিতে মোদির বইপ্রকাশের দিনে দিল্লিতে মমতারও বইপ্রকাশ

জাতীয় রাজনীতিতে তারা একে অপরের চরম শত্রু। একজন কেন্দ্রের বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর অপরজন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের প্রাক্কালে সেই মোদী বনাম মমতার রাজনৈতিক তরজা প্রায় সকলেরই জানা। কিন্তু এবারে শুধু রাজনীতির ময়দানে নয়, বই প্রকাশের অনুষ্ঠানেও একে অপরকে টেক্কা দেওয়ার চরম চেষ্টায় মরিয়া এই দুই নেতা নেত্রী।

সূত্রের খবর, কার্যত একই সময়ে একই দিনে যখন সংসদ ভবন থেকে ঢিলছোড়া দূরত্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরই লেখা বই “ইন্ডিয়া ইন ডিসট্রেস” প্রকাশ করে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র প্রশংসার সুর শোনা যাচ্ছে সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয় সিংয়ের গলায়, ঠিক তখনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাছাই করা 220 টি বক্তৃতার সংকলন কেন্দ্রীয় তথ্য এবং সম্প্রচার মন্ত্রকের অধীন প্রকাশনা বিভাগের উদ্যোগে ন্যাশনাল মিডিয়া সেন্টারে প্রকাশ করা হল “সব কা সাথে, সব কা বিকাশ”।

এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় তথ্য-সম্প্রচার মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর। এদিন রাজধানীতে দুই জায়গায় জাতীয় রাজনীতিতে প্রবল বিরোধী এই মোদি এবং মমতার দুইটি বই প্রকাশ করা হলেও সেই বই প্রকাশের অনুষ্ঠানেও বেজে উঠল রাজনীতির সুর।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

একদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা “ইন্ডিয়া ইন ডিসট্রেস” বইটিতে কেন্দ্রের বিভিন্ন ইস্যু নোটবন্দি থেকে পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলা, মূর্তি স্থাপন, জাতীয় নাগরিকপঞ্জি, সিবিআই সহ একাধিক ইস্যুতে গেরুয়া শিবিরের বিরুদ্ধে কলম চালিয়েছেন তৃনমূল নেত্রীমমতা বন্দ্যোপাধ্যায়। আর এই বই প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত থেকেই সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী ইন্দিরা জয়সিং বলেন “মমতা ইজ মাই হিরো, মোদী স্বৈরাচারী।” যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজ্যকে অবজ্ঞা করে সিবিআই যেভাবে কাজ করেছে তার বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় সাহস দেখিয়েছেন।”

অন্যদিকে নরেন্দ্র মোদীর বক্তৃতা সংক্রান্ত বইটি প্রকাশ করে সেখানে উপস্থিত কেন্দ্রের অর্থমন্ত্রী অরুণ জেটলি বলেন, “এখনকার রাজনীতিবিদ থেকে সাধারণ মানুষ ও ভবিষ্যৎ প্রজন্মের কাছেও নরেন্দ্র মোদীর বক্তৃতা গবেষণার বিষয়। প্রত্যেকের এই বই পড়া উচিত। তাহলেই সকলে বুঝতে পারবেন সাধারন থেকে জটিল, রাজনৈতিক থেকে কূটনৈতিক যাবতীয় বিষয়ে নরেন্দ্র মোদির কতটা আগ্রহ এবং তিনি কতটা সহজ সরলভাবে সেই বিষয়গুলো বলতে পারেন।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা নির্বাচনের দামামা বাজার আগে থেকেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস এবং নরেন্দ্র মোদির দল বিজেপি একে অপরের বিরুদ্ধে সোচ্চার হওয়া শুরু করেছে। কিন্তু এবার একই সময়ে দিল্লির বুকে সেই একদিকে নরেন্দ্র মোদী এবং অপর দিকে মমতা বন্দ্যোপাধ্যায় বই প্রকাশের অনুষ্ঠানেও একে অপরকে উদ্দেশ্য করে খোঁচা দেওয়ায় জাতীয় রাজনীতি ফের সরগরম হয়ে উঠতে শুরু করল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!