এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোট হলেও লড়াই হবে ডজনখানেক আসনে, চিন্তায় আলিমুদ্দিন

লোকসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোট হলেও লড়াই হবে ডজনখানেক আসনে, চিন্তায় আলিমুদ্দিন

এ রাজ্যে বামেদের সংগঠনে ধস অব্যাহত। একের পর এক নির্বাচনে সেই বামদের সরিয়ে দ্বিতীয় বিরোধী শক্তি হিসাবে উঠে এসেছে বিজেপি। তাই এবারে আসন্ন লোকসভা ভোটে এই রাজ্যে শাসক তৃনমূল ও কেন্দ্রের বিজেপিকে দমাতে কংগ্রেসের সঙ্গে জোট করতে চায় বামেদের বঙ্গ ব্রিগেড। কিন্তু তাতে কি আদৌ লাভ হবে!

সূত্রের খবর, এই ব্যাপারে দলের কেন্দ্রীয় নেতাদের কাছে একটি রিপোর্ট পাঠাতে চান সূর্যকান্ত মিশ্র এবং বিমান বসুরা। আর সেই রিপোর্ট তৈরিতেই বেশ কিছুদিন ধরেই কংগ্রেসের সাথে জোটের ব্যাপারে রাজ্যের সমস্ত জেলার বাম নেতৃত্বদের সাথে বৈঠক করছেন সিপিএমের রাজ্য নেতৃত্ব।

জানা গেছে, এই আলোচনায় রাজ্যের 42 টি লোকসভায় বাম-কংগ্রেস জোটের ব্যাপারে কথা হলেও ডজনখানেক আসনেই যে তাঁরা এই লড়াই দিতে পারবে সে ব্যাপারে রাজ্য নেতাদের জানিয়েছেন জেলার নেতারা। তবে জোটের পক্ষে থাকা বামদের একাংশ অবশ্য মনে করছেন যে, জোট করে না লড়লে এই রাজ্য থেকে লোকসভায় একটিও আসন তাঁদের ঝুলিতে থাকবে না।”

তবে অনেকের মতে, বিগত বিধানসভায় এই কংগ্রেসের সাথে জোট মানুষ ভালোভাবে মেনে নেয়নি। পাল্টি জোটপন্থীদের বক্তব্য, দলের প্রাসঙ্গিকতাই যদি না থাকে তাহলে তাহলে নীতি ধুয়ে জল খেয়ে আদৌ কোনো লাভ হবে কি? তাই এহেন পরিস্থিতিতে এখন থেকেই কংগ্রেসের সাথে জোটের ব্যাপারে নিজেদের দলীয় স্তরে সমস্ত আলোচনা সেরে রাখছেন বাম নেতারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ইতিমধ্যেই বিভিন্ন গন সংগঠনকে রাস্তায় নামিয়ে ফের কর্মীদের চাঙ্গা করার চেষ্টাও শুরু করেছে তাঁরা। পাশাপাশি সারাদেশে বিজেপির বিরুদ্ধে জোটে বাম, কংগ্রেস এক হলে রাজ্যে কেন নয় এই দাবিও কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রাখতে চলেছে বঙ্গ বিগ্রেড। তবে শেষপর্যন্ত কংগ্রেসের সাথে জোট হলেও এরাজ্যে নিজেদের ঝুলিতে ঠিক কত আসন রাখতে পারে বামেরা সে নিয়ে সন্দিহান শরিক দলগুলোও।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!