এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > লোকসভা ভোটে বামেদের প্রচারে নয়া চমক, নীতি হারিয়েছে কটাক্ষ বিরোধীদের

লোকসভা ভোটে বামেদের প্রচারে নয়া চমক, নীতি হারিয়েছে কটাক্ষ বিরোধীদের

ব্যক্তি নয়, দলকেই মুখ্য করে এগিয়ে চলা সিপিএম দক্ষিন ভারতে অনেক আগেই তাদের স্ট্র্যাটেজি বদল করে ব্যক্তিকেন্দ্রিকতার ওপর নির্ভর করে চললেও বাংলায় সিপিএমের সেই নেতৃত্বরা দলীয় সংগঠনের উপরই ভিত্তি করে এগিয়েছে। কিন্তু এবার আসন্ন লোকসভা নির্বাচনে সেই পার্টি অপেক্ষা ব্যক্তিই কি মুখ্য হয়ে দাঁড়াতে শুরু করল সিপিএমের বঙ্গ ব্রিগেডের কাছে? এই প্রশ্নই এখন ঘোরাফেরা করতে শুরু করেছে গোটা বঙ্গ রাজনীতি জুড়ে। কিন্তু কেন এই প্রশ্ন এখন উঠে আসছে!

সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্রের সিপিআইএম প্রার্থী বিকাশ রঞ্জন ভট্টাচার্যর প্রচারে সেই যাদবপুর লোকসভা কেন্দ্রের দেওয়ালে দলীয় প্রতীক কাস্তে হাতুড়ি অপেক্ষা সেই বিকাশবাবুর ছবি এঁকে জোর প্রচার চালানো হচ্ছে। আর যা দেখে হতবাক হয়েছেন সিপিএমের ব্রিগেডের অনেক প্রবীণ নেতারা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

কিন্তু যেখানে গত 2016 সালের বিধানসভা নির্বাচনে বুদ্ধদেব ভট্টাচার্যকে সামনে রেখে রাজ্যে প্রবল লড়াই করা সত্ত্বেও সেই বুদ্ধবাবুর কোনো ছবি দেওয়ালে বা ফ্লেক্সে রাখা হয়নি, সেখানে কেন আসন্ন লোকসভা নির্বাচনে দল অপেক্ষা ব্যক্তিকে প্রাধান্য দিতে দেখা গেল সিপিএমে! সিপিএমের একাংশের মতে, মান্ধাতার আমল থেকে পার্টিলাইনে প্রচার করতে গেলেও সাধারণ মানুষের কাছে পৌঁছনোই যেত না। ফলে এখন সেই প্রচারে আকর্ষণ আনবার জন্য দলীয় প্রার্থীদের মুখ একে সেই প্রচারে চমক আনা হচ্ছে। তাহলে কি অবশেষে ব্যক্তি অপেক্ষা দল বড় বলে প্রচার করা বামেরা তাদের পার্টি লাইন থেকে সরে আসল?

এদিন এই ব্যাপারে রবীন দেব বলেন, “পার্টি লাইন থেকে সরে এসেছি এটা ঠিক নয়। যে যেভাবে প্রচার করতে চায় করুক না।” এদিকে দলের প্রতিক অপেক্ষা দেওয়াল লিখনে ব্যক্তির ছবি দেওয়া প্রসঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূলের পক্ষ থেকেও কড়া ভাষায় কটাক্ষ শানানো হয়েছে বামেদের বিরুদ্ধে।

এদিন এই ব্যাপারে তৃণমূলের এক নেতা বলেন, “ওদের আবার কোনো লাইন আছে নাকি? জোটের জট পাকিয়ে ওরা এখন কি করবে সেটাই ভেবে পাচ্ছে না। ওই দলটার কোনো নীতি নেই।” সব মিলিয়ে এবার আসন্ন লোকসভা নির্বাচনে দলীয় প্রার্থীদের ছবি এঁকে দেওয়াল লিখন করে প্রচারে অভিনবত্ব আনার চেষ্টায় কাস্তে হাতুড়ি শিবির।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!