এখন পড়ছেন
হোম > রাজ্য > লোকসভা নির্বাচনে সিপিএম-কংগ্রেস জোট কি শুধু সময়ের অপেক্ষা? বিভিন্ন কর্মসূচিতে বাড়ছে জল্পনা

লোকসভা নির্বাচনে সিপিএম-কংগ্রেস জোট কি শুধু সময়ের অপেক্ষা? বিভিন্ন কর্মসূচিতে বাড়ছে জল্পনা

Priyo Bandhu Media


আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধেই লড়ার ইচ্ছা বামেদের। সম্প্রতি দলের রাজ্য কমিটির বৈঠকে এই সিদ্ধাতেই আলো ফেললেন আলিমুদ্দিন কর্তারা। তবে সিদ্ধান্ত নিয়ে ফেললেও কীভাবে তাঁদের ইচ্ছের বাস্তবায়ন হবে,তা নিয়ে এই মুহূর্তে নাকানিচোবানি খাচ্ছেন বিমান বসু-সূর্যকান্ত মিশ্ররা। কোনো সুগঠিত পরিকল্পনা এই মুহূর্তে তাঁদের সামনে নেই। তবে আগ বাড়িয়ে কংগ্রেসের কাছে জোটের প্রস্তাব পাঠানোর পক্ষপাতী নন সিপিএমের নেতৃত্বরা। তবে সেক্ষেত্রে এর ভবিষ্যত কী হবে সে প্রশ্ন কিন্তু থেকই যায়। আপতত এ প্রশ্নকে ঘিরে চাপানউতোর তুঙ্গে রয়েছে লালশিবিরে।

এরকম পরিস্থিতিতে দলীয় নেতৃত্বরা ঠিক করেছেন,আগামী দিনের মোদী-বিরোধী কর্মসূচি পালনে কংগ্রেসের শাখা সংগঠনগুলোকে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাবে বামেরা। এটার মাধ্যমে বাম-কংগ্রেস জোটের ধারণা স্পষ্ট হয়ে যাবে রাজনৈতিকমহলের সামনে। এই পরিকল্পনা মাথায় রেখেই আগামী ৫ সেপ্টেম্বর বিজেপি বিরোধী মোট ১৫ দফা ইস্যুতে দিল্লিতে মহামিছিলের আহ্বান করেছেন সিপিএমের শ্রমিক শাখা সিটু এবং কৃষক সংগঠন এআইকেএস। এই লড়াই আন্দোলনে অন্য দলের সংগঠনগুলোকেও শামিল হওয়ার গুরুত্বের কথা উল্লেখ করলেন,দলের সর্বভারতীয় কৃষক সভার সাধারণ সম্পাদক তপন সেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক সূত্রের খবর থেকে জানা গিয়েছে,লোকসভা নির্বাচনকে টার্গেট করে দলের রাজনৈতিক রননীতি আলোচনার জন্য গুরুত্বপূর্ণ পলিটব্যুরো বৈঠক করতে চলেছে সিপিএম। আর এখানেই সিপিএম কংগ্রেসের জোটের প্রসঙ্গে আলোচনা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে উল্লেখ্য,রাজ্য কমিটির বৈঠকে বামফ্রন্টের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির উপস্থিতিতেই কংগ্রেসের সঙ্গের জোট বাঁধা সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ ব্রিগেড। আর বিষয়টি নিয়ে আপত্তি রয়েছে সিপিএমের প্রকাশ কারাত অনুগামীদের। এই বিষয়টিকে কেন্দ্র করে ফের বাম শিবিরে মতবিরোধ তৈরি হওয়ার আশঙ্কা করছেন সিপিএম নেতারা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!