এখন পড়ছেন
হোম > রাজ্য > চ্যালেঞ্জটা শেষ পর্যন্ত নিয়েই নিলেন – আসন্ন লোকসভা নির্বাচনে কোন কেন্দ্র থেকে লড়বেন নরেন্দ্র মোদী জেনে নিন

চ্যালেঞ্জটা শেষ পর্যন্ত নিয়েই নিলেন – আসন্ন লোকসভা নির্বাচনে কোন কেন্দ্র থেকে লড়বেন নরেন্দ্র মোদী জেনে নিন

দীর্ঘসময় গুজরাটের রাজ্যপাট সামলে অবশেষে ভারতের জনতার রায়ে ২০১৪ সালে দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেন নরেন্দ্র দামোদরদাস মোদী। সেই নির্বাচনে গুজরাটের ভদোদরার পাশাপাশি, উত্তরপ্রদেশের বারাণসী আসনেও নির্বাচনে লড়েন তিনি। নির্বাচনের ফল বেরোলে দেখা যায় দুটি আসনেই বিপুল ভোটে জয় পেয়েছেন তৎকালীন বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী। শেষপর্যন্ত তিনি বারাণসী আসনটি নিজের জন্য রেখে দিয়ে ভদোদরা আসনটি ছেড়ে দেন।

এরপর পাঁচবছরের প্রধানমন্ত্রীত্বের শেষে আরও একটি নির্বাচন আসন্ন। আর সেই নির্বাচনে – সবার মনেই প্রশ্ন কথা থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন নরেন্দ্র মোদী। জল্পনা ছড়ায়, তিনি নাকি আর বারাণসী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। ফলে, বিকল্প আসন হিসাবে নাম ভেসে ওঠে ওড়িশার পুরীর। এমনকি বাংলার কলকাতা-উত্তর আসন থেকেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলে জল্পনা ছড়ায়। আর এই জল্পনার সাথে সাথেই শুরু হয় বিরোধীদের কটাক্ষ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিরোধীদের তরফে আওয়াজ উঠতে থাকে, উত্তরপ্রদেশে মায়াবতী ও অখিলেশ যাদবের দল জোট করেছে, ফলে সেই জোটের সামনে এবার উত্তরপ্রদেশে গেরুয়া শিবির নাকি মুখ থুবড়ে পড়বে। আর তাই বারাণসী থেকে আর দাঁড়াতে চাইছেন না নরেন্দ্র মোদী। অন্যদিকে, এতদিন জল্পনা ছিল নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারাণসীতে সর্বসম্মত নির্দল প্রার্থী করা হবে তাঁরই রাজ্যের তরুণ তুর্কী হার্দিক প্যাটেলকে। আর গতকাল, কংগ্রেসের প্রিয়াঙ্কা গান্ধী সক্রিয় রাজনীতিতে পা রাখার কথা ঘোষণা করতেই – তাঁর নামও ভেসে ওঠে বারাণসীতে নরেন্দ্র মোদির বিরুদ্ধে সম্ভাব্য প্রার্থী হিসাবে।

এসবের পরিপ্রেক্ষিতে, বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যাচ্ছে – অন্য কোথাও নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসন্ন লোকসভা নির্বাচনে বারাণসী থেকেই লড়াই করতে চলেছেন। গেরুয়া শিবিরের এক নেতার কথায়, আপনি নরেন্দ্র মোদীকে ব্যক্তিগতভাবে পছন্দ বা অপছন্দ করতেই পারেন – কিন্তু একটা কথা আপনাকে মানতেই হবে, মানুষ হিসাবে নরেন্দ্র মোদী প্রচন্ড দৃঢ়চেতা, সবসময়েই চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। আসন্ন লোকসভা নির্বাচনে লড়াইটা হচ্ছে নরেন্দ্র মোদী বনাম আর সকলে, তাই নরেন্দ্র মোদী আর কোনো ব্যক্তি বা কোনো দলের প্রার্থী নন – নরেন্দ্র মোদী একটা আদর্শ। সুতরাং সেই আদর্শের লড়াইয়ে তিনি তাঁর পুরোনো কেন্দ্র থেকেই লড়বেন ও বিজেপির পুনরায় সরকারে আসার প্রক্রিয়াকে সামনে থেকে নেতৃত্ব দেবেন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!