এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় নির্বাচন কি দুর্নীতি বনাম উন্নয়ন প্রশ্নে হবে?

আসন্ন লোকসভা নির্বাচনে বাংলায় নির্বাচন কি দুর্নীতি বনাম উন্নয়ন প্রশ্নে হবে?

প্রায় প্রতিটা নির্বাচনেই বিভিন্ন রাজনৈতিক দলগুলোর কাছে আকর্ষণীয় ইস্যু থাকে। এবারেও তার কোনরূপ ব্যতিক্রম হল না। আসন্ন লোকসভা নির্বাচনের আগে বঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস যখন নিজেদের উন্নয়নের কথা সাধারণ মানুষের কাছে তুলে ধরতে ব্যস্ত, ঠিক তখনই রাজ্যের বিরোধী দল বিজেপি সেই শাসক দল তৃণমূল কংগ্রেসের দুর্নীতির প্রসঙ্গ টেনে এনে ঘাসফুল শিবিরকে অস্বস্তিতে ফেলে ফেলে দিতে সচেষ্ট হয়ে উঠেছে। আর তৃণমূল বনাম বিজেপির নির্বাচনী লড়াইয়ে উন্নয়ন বনাম দুর্নীতিতে শেষ পর্যন্ত কে জেতে তার দিকেই এখন তাকিয়ে সকলে।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের দাবি, কন্যাশ্রী থেকে যুবশ্রী, সবুজসাথী থেকে খাদ্যস্বাথী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন প্রকল্পে জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সাধারণ মানুষ উপকৃত হন। তাই এবারের নির্বাচনে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেসকেই মানুষ দুহাত ভরে ভোট দেবেন।

তবে ঘাসফুল শিবিরের নেতারা তাঁদের উন্নয়ন প্রকল্প নিয়ে যতই গর্ববোধ করুন না কেন, পাল্টা মাঠে নেমেছে বিজেপিও। গেরুয়া শিবিরের বক্তব্য, উন্নয়ন প্রকল্পে রাজ্যকে ভাসিয়ে দিলেও রাজ্যের সারদা থেকে নারদা- বিভিন্ন আর্থিক কেলেঙ্কারি ইস্যুতে নাম জড়াচ্ছে সেই শাসকদলের নেতা মন্ত্রীরই।

এহেন দুর্নীতিতে জর্জরিত এই রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসের ভিতটাকে এবার উপরে দেবে সাধারন মানুষ। রাজনৈতিক পর্যবেক্ষকদের ধারণা, রাজনীতির সমীকরণ কখন কোন পর্যায়ে গিয়ে দাঁড়াবে তা নিশ্চিত করে কেউই বলতে পারবে না।

কিন্তু বাংলায় আসন্ন নির্বাচনের আগে একদিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের নিজেদের “উন্নয়নের” হাতিয়ার, আর অন্যদিকে বিরোধী দলের পক্ষ থেকে শাসকদলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তলায় লোকসভা নির্বাচনের আগে বঙ্গ রাজনীতি যে তীব্রভাবে সরগরম তা নিঃসন্দেহে বলাই যায়।

Top
error: Content is protected !!