এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > লোকসভা নির্বাচনের আগে জল্পনা বাড়িয়ে বালুরঘাটে জাকিয়ে বসলেন হেভিওয়েট

লোকসভা নির্বাচনের আগে জল্পনা বাড়িয়ে বালুরঘাটে জাকিয়ে বসলেন হেভিওয়েট

2014 সালে লোকসভা নির্বাচনে প্রার্থী পদ ঘোষণার পরই বালুরঘাটের তৃণমূল প্রার্থী তথা নাট্যকার অর্পিতা ঘোষকে “বহিরাগত” আখ্যা দিয়েছিল বিরোধীরা। কিন্তু বিরোধীদের এই দাবি নস্যাৎ করে বিপুল ভোটে এই বালুরঘাট লোকসভা কেন্দ্র থেকে জয়ী হন তিনি।

আর সাংসদ হওয়ার পর বিভিন্ন কাজে দিল্লী তথা সারাদেশ ঘোড়ার কারণে নিজের এলাকাতে আসতে কিছুটা সমস্যার মুখোমুখি হতেন। তবে তাও মাঝেমধ্যে সময় পেলেই জেলা এসে সাধারণ মানুষকে পরিষেবা দেওয়ার পাশাপাশি কর্মীদের নিয়ে সাংগঠনিক বৈঠকও করতেন অর্পিতা ঘোষ। বলতে গেলে বালুরঘাটে তার একমাত্র ঠিকানা সার্কিট হাউস।

কিন্তু সামনেই দরজায় কড়া নাড়ছে লোকসভা ভোট। নির্বাচনের ঘণ্টা বেজে গেলেই সেই সার্কিট হাউসের দরজা প্রায় সকলেরই জন্য বন্ধ হয়ে যাবে। আর তাই বালুরঘাটে মাটি কামড়ে পড়ে থাকতে এবার শহরের ডানলপ মোড় এলাকায় একটি ফ্ল্যাটে ঘর ভাড়া নিচ্ছেন তৃণমূল সাংসদ তথা নাট্যকার অর্পিতা ঘোষ। জানা গেছে, বর্তমানে সাংসদের এই ঘরটি সাজানোর কাজ চলছে।

আর সেটি সম্পন্ন হলেই পাকাপাকিভাবে বালুরঘাটে থেকে কাজ করবেন অর্পিতাদেবী। একাংশের ধারণা, বালুরঘাটের মত সদর শহরে সাংসদের স্থায়ী ঠিকানা করে নেওয়ার পেছনে মূলত দুটি কারণ রয়েছে। প্রথমত, আগামী লোকসভা নির্বাচনে দলকে জেতাতে এখন থেকেই কোমর বেঁধে নামতে চান তিনি। আর দ্বিতীয়ত, জেলায় শাসক দলের কর্মীদের মধ্যে যে অসন্তোষ রয়েছে, বিগত বিধানসভা ভোটের মত আগামী লোকসভা ভোটেও সেই অসন্তোষের প্রভাব যাতে ভোট বাক্সে না পড়ে সেই জন্য দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করতে চান তিনি।

পাশাপাশি দিনরাত এক করে জনসংযোগকেও হাতিয়ার করছেন বালুরঘাটের এই তৃনমূল সাংসদ। অন্যদিকে মাটি কামড়ে যখন বালুরঘাটে পড়ে থাকার কথা ভাবছেন অর্পিতা ঘোষ, ঠিক তখনই জেলার দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের দুই হেভিওয়েট নেতাও আগামী লোকসভা ভোটে দলের টিকিট পাওয়ার ব্যাপারে প্রবল আশায় দিন গুনছেন।

তবে শেষ মুহূর্তে এই বালুরঘাট লোকসভা কেন্দ্রে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের প্রার্থী ঠিক কে হয় তার জন্য অপেক্ষা করতে হবে আর কিছু দিন। এদিকে হঠাৎ এই বালুরঘাটে ঘর ভাড়া নেওয়ার পেছনে কি অন্য কোনো কারণ রয়েছে?

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে নাট্যকার সাংসদ অর্পিতা ঘোষ বলেন, “লোকসভা ভোটের আগে জেলার সংগঠনকে মজবুত করতেই এই ঘর ভাড়া নিয়েছি।” পাশাপাশি আগামী লোকসভা ভোটে দলনেত্রী যাকে নির্বাচিত করবেন সেই টিকিট পাবে বলেও জল্পনা উসকে দিয়েছেন তিনি। সব মিলিয়ে লোকসভা ভোট এগিয়ে আসতে না আসতেই পাকাপাকিভাবে বালুরঘাটে থাকা শুরু করলেন অর্পিতা ঘোষ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!