এখন পড়ছেন
হোম > জাতীয় > লক্ষ্য লোকসভা – বিহারকে ‘অটল’ করতে এই সপ্তাহেই বিশেষ পদক্ষেপ অমিত শাহর

লক্ষ্য লোকসভা – বিহারকে ‘অটল’ করতে এই সপ্তাহেই বিশেষ পদক্ষেপ অমিত শাহর

সব ঠিকঠাকই ছিল। কিন্তু জোট শরিকের একটি ঘোষনাকে কেন্দ্র করেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে দিল্লী থেকে ছুটতে হল বিহারে। কিন্তু কি এমন হল? কি সেই ঘোষনা। সম্প্রতি জনতা দল ইউনাইটেডের জাতীয় কর্মসমিতির এক বৈঠকের পর দলের সর্বভারতীয় সভাপতি নীতিশ কুমার জানিয়ে দেন, তাঁরা বিহারে লোকসভা নির্বাচনে বিজেপির সাথে জোট করেই লড়বেন।

তবে এক্ষেত্রে তাঁদের অন্তথ 17 টি আসন চাই। আর এই ঘোষনার পরই কার্যত ঘুম উড়ে যাওয়া অমিত শাহ বৃহস্পতিবার সকাল 10 টায় পাটনা বিমানবন্দরে নামবেন বলে খবর।আর এরপরই স্টেট গেষ্টহাউসের প্রাতঃরাশ সেরে সেখানেই জেডিইউ নেতাদের সাথে বৈঠক করবেন তিনি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা যায়, 2014 র লোকসভায় বিহারের 40 টির মধ্যে বিজেপি 22 টি ও তাঁদের জোটসঙ্গী হিসাবে এলজিপি 6 টি ও আরএলএসপি 3 টি আসন পেয়েছিল।আর জেডিইউ পেয়েছিল মোটে 2 টি আসন। আর এবার শরিকদল হিসাবে সেই জেডিইউ নিজেদের 2 টি জয়ী আহন বাদে 15 টি আসন দাবি করেছে বিজেপির কাছে। আর এতেই কালঘাম ছুটছে কেন্দ্রীয় বিজেপির।

ধরা যাক, এনডিএ তাঁদের হেরে যাওয়া 7 টি আসন জেডিইউকে ছাড়লেও এখনও তাঁদের প্রাপ্য আটটি আসন। আর এটা নিয়েই বিহারে এসে জেডিইউ নেতাদের ম্যানেজ করতে ব্যাস্ত বিজেপির অমিত শাহ। তবে শেষপর্যন্ত নীতিশ কুমার কি আদৌ এ ব্যাপারে নমোনীয় মনোভাব দেখাবেন! নাকি বিজেপি স্বার্থত্যাগ করবে! তবে যদি দুই দলই নিজেদের জেদ থেকে সরে না আসে তবে হয়ত 2019 এ লোকসভায় মোদী-নিতীশকে একসাথে নাও দেখা যেতে পারে! তবে কি হবে তার জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতেই হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!