এখন পড়ছেন
হোম > জাতীয় > আসছে লোকসভা নির্বাচন – ২০১৪ এর শিক্ষা নিয়ে সদস্য সংগ্রহে সাবধানী পদক্ষেপ বিজেপির

আসছে লোকসভা নির্বাচন – ২০১৪ এর শিক্ষা নিয়ে সদস্য সংগ্রহে সাবধানী পদক্ষেপ বিজেপির



দেশের শেষ লোকসভা নির্বাচনের পরে গেরুয়া শিবির থেকে এই রাজ্যের সদস্য সংখ্যা বৃদ্ধিতে একটি কৌশলগত উদ্যোগ নেওয়া হয়। আধুনিক এই উদ্যোগে ছিলো  ‘মিসড কল’ পদ্ধতি। সেই পদ্ধতি অনুসারে একটি নির্দিষ্ট নং এ মিস্‌ড কল দিলে অল্প সময়ের ব্যবধানে সেখান থেকে পালটা ফোন আসবে এবং এই ভাবেই যিনি মিস্‌ড কল করেছিলেন তিনি বিজেপি দলের সদস্য হয়ে যাবেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু পদ্ধতিও ত্রুটিপূর্ণ প্রমাণিত হয় । কিন্তু পুরনো সেই কথা মনে না রেখে আবারও মিসড কলে সদস্য সংগ্রহের কর্মসূচীতে আবার মনোনিবেশ করছে গেরুয়া শিবি। তবে এক্ষেত্রে নিয়মে সামাণ্য পরিবর্তন এসেছে  আগে মিসড কল দিতে বলা হয়েছিল একটি বিশেষ নম্বরে। যাঁরা মিসড কল দেবেন, তাঁদেরকেই সদস্য হওয়ার প্রস্তাব দেওয়া হবে। তবে এবারে মিসড কল দেওয়া হবে বিজেপির তরফে। সেই মিসড কল পেয়ে কেউ যদি পাল্টা ফোন করেন, তখনই তাঁকে গেরুয়া শিবিরের সরাসরি সদস্য করা হবে বা তিনি গেরুয়া শিবিরের সদস্য হওয়ার জন্যে যোগ্য বলে বিবেচিত হবেন।

আগামী লোকসভা নির্বাচনের আগে এই পদ্ধতিতেই বিজেপি দলের পক্ষ থেকে কর্মী ও সদস্য সংখ্যা বৃদ্ধির ক্ষেত্রে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। এদিন আসানসোলে দলীয় একটি সভায় উপস্থিত হয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানালেন মিসড কলের মাধ্যমে সদস্য সংখ্যা বাড়ানো হবে। তারপর  ব্যানার ও পোস্টার সহযোগে ইচ্ছুকদের দলে যোগদান পর্বের প্রচার করা হবে ।

এছাড়াও তিনি জানালেন রাজ্য বিজেপির ওয়েবসাইট থেকেও বিজেপিতে যোগদানের সুযোগ রয়েছে । উল্লেখ্য গতবার এই কর্মসূচীতে ৪৬ লক্ষ মিসড নং থেকে কল গিয়েছিল বিজেপির টোল ফ্রি নম্বরে। এই সংখ্যা দেখে স্বাভাবিক ভাবেই গেরুয়া শিবিরের নেতৃত্ব বেজায় খুশি হয়েছিলেন। যদিও তাদের লক্ষ্য ছিলো এক কোটি বলে জানা গিয়েছে। কিন্তু এরপরে এই ৪৬ লক্ষ ফোনে কল করা শুরু হয়। এদের সকলের ক্ষেত্রেই প্রয়োজনীয় তথ্য জোগাড় করে তারপর দেখা যায় মোটে ৭০ হাজার সদস্য সংখ্যা বৃদ্ধি হয়েছে দলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!