এখন পড়ছেন
হোম > জাতীয় > লোকসভা ও বিধানসভা নির্বাচন একসঙ্গে করা নিয়ে মোদীর আহ্বানে বড় সিদ্ধান্ত কংগ্রেসের

লোকসভা ও বিধানসভা নির্বাচন একসঙ্গে করা নিয়ে মোদীর আহ্বানে বড় সিদ্ধান্ত কংগ্রেসের

লোকসভা নির্বাচন এগিয়ে আসছে। তবে কি একসাথেই হবে লোকসভা ও সমস্ত রাজ্যের বিধানসভা ভোট? এ প্রসঙ্গে রাজনৈতিক দলগুলোর মতামত জানতে গত সপ্তাহেই আইন কমিশনের বৈঠক উপস্থিত হয়ে এনডিএ শরিক অকালি দল, এডিএমকে, সমাজবাদী পার্টী, টিআরএস এর পক্ষে মতামত পোষন করলেও দেশের প্রায় 9 টিল মত রাজনৈতিক দল সম্পূর্নভাবে এর বিরোধীতা করেছে। আশ্চর্য্যজনকভাবে সেদিনের সেই সভায় কংগ্রেসের পক্ষ থেকে কেউ উপস্থিত না হওয়ায় তীব্র জল্পনা তৈরি হয়। এদিন সেই কংগ্রেসই বিজেপির নরেন্দ্র মোদীর এই একসাথে সব রাজ্যের বিধানসভা ও দেশের লোকসভা ভোটের স্বপ্নে কার্যত জল ঢেলে দেয়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, নরেন্দ্র মোদী রাজস্থান,মধ্যপ্রদেশ, মিজোরাম,অন্ধ্র, তেলেঙ্গানা, ওড়িশা, ছত্তীশগঢ়, অরুনাচল, সিকিম,মহারাষ্ট্র, ঝাড়খন্ড রাজ্যের বিধানসভা ভোট আর দেশের লোকসভা ভোট একসাথেই রাতে চান। এদিন এই প্রসঙ্গে কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভি বলেন, “দেড় দশক একসাথে সব ভোটের পর দেশের মানুষের ইচ্ছেতেই সেই সংবিধান ভেঙে সংবিধান প্রনেতারা এক সঙ্গে সব ভোট বাধ্যতামূলক করেননি। এই ব্যাবস্থা বদলাতে সংবিধানে 10 টি সংশোধন জরুরি।” এর পাশাপাশি এই কংগ্রেস নেতার প্রশ্ন, “কোথাও অনাস্থা প্রস্তাবে সরকার পড়লে ফের কি দীর্ঘকাল ধরে রাষ্ট্রপতি শাসন জারি রাখা হবে?” অনেকেই মনে করছেন, পালে হাওয়া না থাকায় এখন একই সাথে বিধানসভা ও লোকসভা ভোট করানোর পক্ষে বিজেপি।কিন্তু 9 টি দলের বিরোধীতার পর বিজেপির এই “এক দেশ এক ভোট” ইস্যুতে কংগ্রেসও নিজেদের বিরোধীতার সুরই স্পষ্ট করল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!