এখন পড়ছেন
হোম > জাতীয় > লক্ষ্য ২০১৯ তাই মুখ্যমন্ত্রীর মন্ত্রিসভার রদবদল হতে চলেছে

লক্ষ্য ২০১৯ তাই মুখ্যমন্ত্রীর মন্ত্রিসভার রদবদল হতে চলেছে

আগামী বছর লোকসভা নির্বাচনকে মাথায় রেখে  নয়া রণনীতি গ্রহণ করতে তৎপর হয়ে উঠলো উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। জানা গিয়েছে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের পক্ষ থেকেই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকে পরামর্শ দেওয়া হয়েছে তাঁর মন্ত্রীসভায় পরিবর্তনের। এই পরিবর্তনের কারণ হিসেবে মূলতঃ আগামী বছরের লোকসভা নির্বাচনকেই নিশানা করা হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

লোকসভা নির্বাচনে দলের তথা রাজ্যের সাফল্য পেতে  সরকারের দপ্তর কমিয়ে পরিষেবা উৎকৃষ্ট করার পরামর্শ দিয়েছে আরএসএস। আর এই পরামর্শ শিরোধার্য করে ইতিমধ্যেই তা বাস্তবায়নের পথে উত্তরপ্রদেশের যোগী সরকার। গোপণ সূত্রের পাওয়া খবর মোতাবেক এই মুহুর্তে যোগী সরকারের ৮০টি দপ্তর রয়েছে। সেখান থেকেই তা হ্রাস করে ৫০টিতে আনা হয়েছে। সম্প্রতি নতুন দিল্লীতে আনুষ্ঠিত হওয়া যোগী আদিত্যনাথের সঙ্গে আরএসএসের কার্যকরী প্রধান ভাইয়াজি যোশির দ্বিপাক্ষিক বৈঠকে এই বিষয়েই মূলত কথাবার্তা হয়েছে বলে জানা গিয়েছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 অন্যদিকে রাজ্যে মন্ত্রীদের দপ্তর হ্রাস পেলে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ যোগীর মন্ত্রীসভায় ও বড় ধরণের পরিবর্তন হবে এবং পরিষেবা বৃদ্ধি করতে হবে। কারণ আরএসএস ‘র এখন একমাত্র উদ্দেশ্য ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই দক্ষ পরিষেবা এবং উন্নয়নকেই অস্ত্র করে নির্বাচনী প্রচারকার্য শুরু করার। প্রসঙ্গতঃ যোগী সরকারের মন্ত্রীসভায় ৩০ জন মন্ত্রীর ওপরে রয়েছে একাধিক দফতরের দায়িত্ব ভার। আর এই একাধিক দফতরেরই বন্টন করতে পরামর্শ আরএসএস’র। দেশের বর্তমান পরিস্থিতিতে সরকার টিকিয়ে রাখতে ন্যূনতম সরকার এবং বৃহত্তর পরিষেবাই সাফল্যের একমাত্র মন্ত্র বাতলে দেওয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দেখানো পথ অনুসরণেই বদ্ধ পরিকর উত্তর প্রদেশের বিজেপি সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!