এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিল পাস করতে মরিয়া বিজেপি নিলো নয়া পদক্ষেপ, জানুন বিস্তারিত

বিল পাস করতে মরিয়া বিজেপি নিলো নয়া পদক্ষেপ, জানুন বিস্তারিত

গত 2014 সালে ক্ষমতায় আসার পরই মুসলিম মহিলাদের কষ্টকে দূর করতে উদ্যোগী হয়েছিলেন কেন্দ্রের মোদি সরকার। তবে তা তখন সম্ভব হয়নি। কিন্তু 2019 এর লোকসভা নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের দ্বিতীয়বারের জন্য কেন্দ্রের ক্ষমতা দখল করেছে বিজেপি। আর তারপরই তিন তালাক বিল নিয়ে তৎপরতা শুরু করেছে মোদি সরকার।বস্তুত, এর আগে এই বিলটি লোকসভায় পাস হয়েছে। কিন্তু এবার আজ এই তিন তালাক বিল রাজ্যসভায় পেশ হতে চলেছে।

জানা গেছে, দেশের শীর্ষ আদালতের নির্দেশের পরও দেশের বিভিন্ন অংশে এই তাৎক্ষণিক তালাক প্রথা জারি রয়েছে। যার ফলে সম্প্রতি এক ভোজপুরী অভিনেত্রীকে তার স্বামীর স্ট্যাম্প পেপারে তালাকনামা পাঠিয়ে দেওয়ার ঘটনা হতবাক করে দিয়েছিল সকলকেই।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর সেই তিন তালাক নিয়ে যখন সরগরম জাতীয় রাজনীতি, ঠিক তখনই আজ রাজ্যসভায় সেই বিল পেশ করতে চলেছে কেন্দ্র। প্রসঙ্গত, মুসলিম মহিলা 2019 বিলটি নিয়ে কিছুদিন আগেই বক্তব্য রাখতে উঠে কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, “যে বা যারা এই নিয়ম ভাঙ্গবে তাদের কঠোর শাস্তি হওয়া উচিত।”

কিন্তু তারপরও দেশের বিভিন্ন জায়গায় নানা ঘটনা ঘটেছে। আর তাই লোকসভায় এই বিল পাসের পর এবার রাজ্যসভাতেও বিল পাস করে নিয়মভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চাইছে কেন্দ্র। এখন রাজ্যসভায় এই বিল পেশের পর ঠিক কি হয়, সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top