এখন পড়ছেন
হোম > রাজ্য > কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোটও কাজে এল না, বিরোধীশূন্য করে বামেদের বড় জয়

কংগ্রেসের সঙ্গে তৃণমূলের জোটও কাজে এল না, বিরোধীশূন্য করে বামেদের বড় জয়

রাজ্যে বর্তমানে যে কোন নির্বাচন হওয়া মানেই ঘাসফুল শিবিরের একাধিপত্য। তৃণমূল কংগ্রেসের জয় আর সেটাও বিশাল ব্যবধানে, তা সে বিধানসভা-লোকসভা হোক বা কোনো সমবায়ের নির্বাচন এটাই যেন ভবিতব্য হয়ে গিয়েছিল। এমনকি সেইসব নির্বাচনে বাম-কংগ্রেস হাত মিলিয়েও যেন ললাট লিখন বদলাচ্ছিলো না।

কিন্তু এবার উলটপুরাণ বাউড়িয়ায় – তৃণমূল আর কংগ্রেস জোট করেও বামেদের হারাতে পারল না, উল্টে বিরোধীশূন্য করে বিশাল ব্যবধানে জিতল বামেরা। বাউড়িয়া নর্থ মিলের পিএফ ট্রাস্টি নির্বাচনে বড়সড় জয় ছিনিয়ে নিল বাম সমর্থিত শ্রমিক সংগঠন সিটু। গতকাল হওয়া এই নির্বাচনে সবকটি আসনেই জয় লাভ করে বামেরা, তাদের পক্ষে ফলাফল হয় ৫-০।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রসঙ্গত, মিলের এই ট্রাস্টি বোর্ডের ক্ষমতা গতবারেও বাম শ্রমিক সংগঠনের হাতে ছিল। ফলে শক্ত এই বাম ঘাঁটিতে জয়ের জন্য মরিয়া শাসকশিবির নির্বাচনের আগেই জোট বাঁধে কংগ্রেস শিবিরের সঙ্গে। কিন্তু দুই দক্ষিণপন্থী শ্রমিক সংগঠনের মিলিত লড়াইও পরাভূত হল বাম শক্তির কাছে। রাজ্যের সর্বস্তরে যখন বাম শিবিরের রক্তক্ষরন অব্যাহত, তখন এই জয় পেয়ে রীতিমত আনন্দে মেতে ওঠেন বাম শ্রমিক সংগঠনের সদস্যরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!