এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাম কংগ্রেস জোটে নতুন জট পুরুলিয়া, আবার বাড়ছে আশঙ্কা

বাম কংগ্রেস জোটে নতুন জট পুরুলিয়া, আবার বাড়ছে আশঙ্কা

রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কেন্দ্রে জোট নিয়ে বাম ও কংগ্রেসের জোর জটিলতা ইতিমধ্যেই হাইকমান্ডের মধ্যস্থতায় কেটে গিয়েছে। তবে রায়গঞ্জ ও মুর্শিদাবাদ নিয়ে জটিলতা কাটলেও এবার পুরুলিয়া আসন নিয়ে নতুন করে জটিলতা তৈরি হল বাম এবং কংগ্রেসের মধ্যে।

প্রসঙ্গত উল্লেখ্য, হাইকমান্ডের নির্দেশকে মান্যতা দিয়ে বামেদের জেতা রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কেন্দ্রে এবার তারা কোনরূপ প্রার্থী দেবে না বলে ঠিক করেছে কংগ্রেস। অন্যদিকে কংগ্রেসের দখলে থাকা গত 2014 সালের জয়ী আসনগুলোতে বামেরা কোন প্রার্থী দেবে না বলে কথা হয়েছে। আর এই সূত্র মারফত রাজ্যের 36 টি আসন নিয়ে দু’পক্ষের মধ্যে কোন আসনে কে লড়বে তা নিয়ে আলোচনার মাঝেই এবার কাটা হিসেবে দেখা দিল পুরুলিয়া লোকসভা আসনটি।

সূত্রের খবর, ইতিমধ্যেই বাম শরিক ফরওয়ার্ড ব্লক এই আসনে প্রার্থী দিতে চেয়ে তাদের একটি নাম বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর কাছে জমা দিয়েছে। অন্যদিকে কংগ্রেসের তরফে বাঘমুন্ডির বিধায়ক নেপাল মাহাতোকে পুরুলিয়া লোকসভা কেন্দ্রে প্রার্থী করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর এতেই তৈরি হয়েছে জটিলতা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কেন্দ্রের জট কাটলেও এবার পুরুলিয়া কেন্দ্র যদি বাম শরিক ফরওয়ার্ড ব্লক না ছাড়ে তাহলে সেক্ষেত্রে কংগ্রেস বামেদের সঙ্গে আদৌ জোটের রাস্তায় হাঁটবে কি না তা নিয়ে নানা মহলে শুরু হয়েছে নানা জল্পনা। জানা গেছে, এদিন রাতেই এই ব্যাপারে বামেদের তরফে রবিন দেব, মৃদুল দে এবং কংগ্রেসের তরফে সোমেন মিত্র, প্রদীপ ভট্টাচার্য এবং শংকর মালাকার গোটা বিষয়টি নিয়ে আলোচনা করেন।

এদিন এই বিষয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, “বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে রাহুল গান্ধী যে বার্তা দিয়েছেন তা নিয়ে যেহেতু বামেদের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই, তাই আসন রফার বিষয়টিও খুব তাড়াতাড়ি মিটে যাবে।”

এদিকে কংগ্রেসের অন্দরে একাংশের ব্যাখ্যা, পুরুলিয়া লোকসভা আসনে বাম শরিক দল ফরওয়ার্ড ব্লক যদি প্রার্থী দেয় তাহলে সেই ব্যাপারে বামেদেরকেই তাদের শরিক দলকে ম্যানেজ করতে হবে। ফলে বামেরা তাদের শরিক দলকে ম্যানেজ করে এই পুরুলিয়া লোকসভা আসনটি নিয়ে ঠিক কী সিদ্ধান্ত নেয় এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!