এখন পড়ছেন
হোম > রাজ্য > কংগ্রেস ছেড়ে বিজেপিতে অধীরের ঘনিষ্ট নেত্রী, অধীরের আগমন কি সময়ের অপেক্ষা ?

কংগ্রেস ছেড়ে বিজেপিতে অধীরের ঘনিষ্ট নেত্রী, অধীরের আগমন কি সময়ের অপেক্ষা ?

কংগ্রেসের গ্রহের দশা কাটেনি এখনো। সভাপতি বদল করেও ভাঙ্গন রোখা গেলো না। গতকাল AICC-র সদস্য মৌমিতা বিশ্বাস মিত্র কংগ্রেস ছেড়ে বিজেপি-তে যোগ দিলেন। তাঁর হাতে বিজেপির রাজ্য সদর দপ্তরে দলীয় পতাকা তুলে দেন বিজেপি নেতা মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয়। জানা গেছে AICC-র সদস্য মৌমিতা বিশ্বাস মিত্র মধ্যপ্রদেশ ও গোয়ায় কংগ্রেসের বিশেষ পর্যবেক্ষক ছিলেন। এদিন তিনি দল ছাড়ার কারণ হিসাবে জানান যে দীর্ঘদিন ধরেই তাঁর সাথে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বদের মনোমালিন্য দেখা দিচ্ছিলো। সাথেই অধীর চৌধুরিকে প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়ার পর তিক্ততা আরো বাড়ে কেননা তিনি অধীর চৌধুরীর ঘনিষ্ঠ বলেই পরিচিত। আর তাই অধীরবাবুর জায়গায় অন্য কাউকে মানতে না পেরে ক্ষোভে দল ছাড়লেন বলে জানা গেছে। জানা গেছে তিনি নিজে মুকুল রায়ের সাথে যোগাযোগ করে, কংগ্রেসের সমস্ত পদে ইস্তফা দিয়ে আনুষ্ঠানিক ভাবে গতকাল বিজেপিতে যোগ দিলেন।

এই নিয়ে মৌমিতা দেবী তাঁর প্রাক্তন দল ও নেতৃত্বের বিরুদ্ধে একগুচ্ছ ক্ষোভ উগরে দিয়ে জানান যে, কংগ্রেসের সিনিয়র নেতৃত্ব অযোগ্য। এঁদের মধ্যে কেউ কেউ আমাকে কাজ করতে দিচ্ছিল না। এছাড়া অধীর চৌধুরির মতো একজন লড়াকু নেতাকে সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাই আমি কংগ্রেসের সঙ্গে আর থাকতে পারলাম না। বিজেপিতে যোগ দিলাম।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে এই নিয়ে জোর জল্পনা ছড়িয়েছে রাজনৈতিকমহলে। কেননা তাদের দাবি যে মৌমিতাদেবী যে কারণ দেখিয়ে দল ছাড়ছেন তা যদি সত্যি হয় তবে তো সবচেয়ে বেশি ক্ষোভ এই নিয়ে অধীর চৌধুরীর থাকছে। কেননা তাঁকে সরিয়ে সোমেন মিত্রকে আনা হয়েছে। ফলে সেই ক্ষোভ থেকেই কি আস্তে আস্তে দল ছাড়ার কথা মনে মনে ভাবছেন অধীরবাবু , আর তাঁর নতুন ঠিকানা কি এবার বিজেপি হতে চলেছে? জল্পনা তুঙ্গে যদিও এই নিয়ে অধীরবাবু জানিয়েছিলেন যে তিনি দল ছাড়বেন না। তবুও রাজনীতিতে কিছুই অসম্ভব বলে কথা নেই দাবি রাজনৈতিকমহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!