এখন পড়ছেন
হোম > অন্যান্য > চাকরি > রাজ্যের আইনজীবীদের জন্য সুখবর, সরকারি পদে নিয়োগ নিয়ে বড় পদক্ষেপ

রাজ্যের আইনজীবীদের জন্য সুখবর, সরকারি পদে নিয়োগ নিয়ে বড় পদক্ষেপ

রাজ্যের আইনজীবিদের নিয়ে বড় পদক্ষেপ নিচ্ছেন নিচ্ছে রাজ্য সরকার। আইনজীবীর অভাবে আদালত গুলিতে অনেক মামলা ঝুলে রয়েছে বিচারপ্রার্থীরা সময়ের অভাবে বিচার পাচ্ছেন না আর তাই তাদের সাহায্যার্থে এগিয়ে এসে রাজ্য সরকার এদিন বিধানসভায় দ্য কোড অফ ক্রিমিনাল প্রসিডিওর সংশোধনী বিল ২০১৮ পাস করেছে। এর মাধ্যমে রাজ্য সরকার এখন থেকে হাইকোর্ট ও জেলা আদালত গুলিতে আইনজীবী নিয়োগ করতে পারবে। এর ফলে সময় অপচয় বন্ধ হবার পাশাপাশি দ্রুত নিয়োগ-প্রক্রিয়া সম্পন্ন হওয়ার ফলে মামলাগুলো দ্রুত নিষ্পত্তি হবে বলে দাবি রাজ্য সরকারের।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই নিয়ে মন্ত্রী মালয় ঘটক জানান, এতদিন পর্যন্ত হাইকোর্ট বা জেলা আদালত গুলিতে সরকারি মামলা লড়ার জন্য রাজ্য সরকার হাইকোর্ট এবং জেলা স্তরের মুখ্য বিচারকের সঙ্গে আলোচনা করে তবেই আইনজীবী নিয়োগ করতে পারতো। ফলে দীর্ঘ সময় ধরে তা চলতে থাকায় মামলা নিষ্পত্তি হতে অনেক সময় লাগতো। কিন্তু এই নতুন বিল পাস হওয়ায় রাজ্য সরকারের সুবিধা হবে নিয়োগ করতে এবং বিচার ব্যবস্থা ও গতি পাবে।তবে বিলটিকে এখনও কার্যকর হতে হলে রাষ্ট্রপতির অনুমোদন পেতে হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!