এখন পড়ছেন
হোম > রাজ্য > লক্ষ্মীপূজো মিটতেই নিম্নচাপের জেরে ভাসতে পারে কলকাতা সহ বাংলার বড় অংশ

লক্ষ্মীপূজো মিটতেই নিম্নচাপের জেরে ভাসতে পারে কলকাতা সহ বাংলার বড় অংশ

দুর্গাপুজোয় আশঙ্কা থাকলেও বৃষ্টি হিসেবে দেখা দেয়নি অসুররাজ। উৎসবপ্রিয় বাঙালির উৎসবে বিঘ্ন ঘটাতে সক্ষম হননি তিনি। কিন্তু এবার কালীপুজোর আগে ফের সেই বৃষ্টির আশঙ্কা শোনালো আবহাওয়া দপ্তর। সূত্রের খবর, পশ্চিম মধ্য এবং সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর আগামী সোমবার ঘনীভূত হতে চলেছে একটি নিম্নচাপ। আর যার প্রভাবে বাংলা এবং ওড়িশার বেশ কিছু এলাকায় আগামী সোম এবং মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

বর্তমানে ভোর এবং মাঝরাতের দিকে শীতের পরশের কিছুটা ছোঁয়া পাচ্ছে রাজ্যবাসী। যার কারণ হিসেবে হাওয়া অফিসের কর্তারা বলছেন, উত্তর এবং পশ্চিম দিক থেকে শুষ্ক বাতাস প্রভাবিত হওয়াতেই নামছে এই তাপমাত্রা। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কুড়ি পয়েন্টিং ডিগ্রি সেলসিয়াস থাকলেও নিম্নচাপের জন্য ফের এই তাপমাত্রা বৃদ্ধি হতে পারে বলে আশঙ্কা অনেকেরই।

কেননা আজ তাপমাত্রার খুব একটা হেরফের না হলেও আগামী কাল আকাশের মুখ থাকতে পারে বেশ গোমরা। আর এই মেঘলা আকাশের জেরে ভূপৃষ্ঠ থেকে তাপের বিকিরণ বাধা পায়। ফলে বাড়তে পারে তাপমাত্রা। তবে মঙ্গলবারের পর এই নিম্নচাপটি সরে যাওয়ার বাণীও শোনাচ্ছে আবহাওয়া দপ্তর।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এ প্রসঙ্গে কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি ডিরেক্টর জেনারেল সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, “কলকাতা ও সংলগ্ন এলাকা যেহেতু উপকূলের কাছে অবস্থিত তাই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় আগামী সোম ও মঙ্গলবার হালকা থেকে মাঝারি মাত্রায় বৃষ্টির সম্ভাবনা থাকছে।” তবে এই নিম্নচাপ কেটে গেলে ভ্যাপসা গরম থেকে রেহাই পেয়ে ঠিক কবে পাকাপাকিভাবে হিমের পরশ ফিরবে এই রাজ্যে সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!