এখন পড়ছেন
হোম > জাতীয় > কুমারস্বামীর অঙ্কেই এবার বাজিমাতের ভাবনায় পড়শী রাজ্যের হেভিওয়েট নেতার

কুমারস্বামীর অঙ্কেই এবার বাজিমাতের ভাবনায় পড়শী রাজ্যের হেভিওয়েট নেতার

কর্ণাটকে জোট সরকারের মুখ্যমন্ত্রী হয়েছেন এইচডি কুমারস্বামী। এবার সেই পথ অনুসরণ করে মুখ্যমন্ত্রী পদের দাবি জানাল এআইএমআইএম। দলের তরফ থেকে তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার দাবি জানান নেতা আকবরুদ্দিন ওয়াইসি। তাঁর মুখ্যমন্ত্রী হওয়ার অভিপ্রায়ের কথা প্রকাশ্যে আসায় করতালি এবং স্লোগানে পালটা প্রতিবার্তা দিয়েছে তাঁর অনুগামীরা।

এআইএমআইএমের নেতা আসাদুদ্দিন ওয়াইসি হলেন নিজামের শহর হায়দরাবাদের সাংসদ এবং সম্পর্ক আকবরুদ্দিনের ভাই। এআইএমআইএম-এর মজবুত সংগঠন রয়েছে হায়দরাবাদ সহ তেলেঙ্গানার বিভিন্ন জায়গায়| মূলত মুসলিম সম্প্রদায়ের ভোটের উপরে ভিত্তি করেই টিকে আছে এআইএমআইএম। কিন্তু মুসলিম সম্প্রদায়ে জনপ্রিয় হলেও তেলেঙ্গানা বিধানসভায় ১১৯ আসনের মধ্যে এআইএমআইএম-এর সদস্য সংখ্যা মাত্র সাত। তাই আকবরুদ্দিন অনুগামীদের উদ্দেশ্যে বলেন কম সংখ্যক বিধায়ক নিয়ে এইচডি কুমারস্বামী মুখ্যমন্ত্রী হতে পারে তাহলে আকবরুদ্দিন কেন হতে পারবেন না!!

চলতি বছরের শেষের দিকে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে তেলেঙ্গানায়। বর্তমানে তেলেঙ্গানা রাজ্যের মুখ্যমন্ত্রী হলেন কেসিআর যিনি তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি বা টিআরএস-এর প্রধান। এই বিধানসভা ভোটে তাঁর বিরুদ্ধে জোট করতে চলেছে কংগ্রেস, বাম সহ একাধিক অবিজেপি দল। যদিও এই সব জোট গুলিতে এআইএমআইএমের কোনো ভূমিকা নেই। বরং এআইএমআইএম-কে বন্ধুত্বপূর্ণ পার্টি বলে মন্তব্য করেছেন খোদ মুখ্যমন্ত্রী কেসিআর।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কিন্তু গদির লোভ তো কেউই ছাড়তে পারেনা| তাই আকবরুদ্দিনের মুখ্যমন্ত্রী সংক্রান্ত মন্তব্যের পর কেসিআর কটাক্ষ করে বলেছিলেন, “নভেম্বরে ভোট হবে আর ডিসেম্বরে আমি মুখ্যমন্ত্রী হব।” এর পাল্টা জবাব দিতে পিছু পা হননি আকবরুদ্দিনও| সেই প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, “নভেম্বরে ভোট শেষ হোক, ডিসেম্বরে আমিও মুখ্যমন্ত্রী হতে পারি। কে কে আমায় সমর্থন করবে?” এত সহজে যে এআইএমআইএম শাসক দলে আসবেন না তা বোঝাই যাচ্ছে| কিন্তু সময়ই বলে দেবে তেলেঙ্গানার পরবর্তী মুখ্যমন্ত্রী ক হবেন|

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!