এখন পড়ছেন
হোম > জাতীয় > কুলভুষণ মামলায় আন্তর্জাতিক আদালতে ভারতের হয়ে ঝড় তুললেন হরিশ সালভে, হৃদরোগে আক্রান্ত পাক বিচারক!

কুলভুষণ মামলায় আন্তর্জাতিক আদালতে ভারতের হয়ে ঝড় তুললেন হরিশ সালভে, হৃদরোগে আক্রান্ত পাক বিচারক!


এবার আন্তর্জাতিক আদালতে কুলভুষণ যাদবের মামলা নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সরব হতে দেখা গেল নয়াদিল্লিকে। সূত্রের খবর, সোমবার আন্তর্জাতিক আদালতে এই কুলভূষণ যাদবের মামলার শুনানি চলাকালীন ভারতের পক্ষে সওয়াল করা প্রাক্তন সলিসিটর জেনারেল হরিশ সালভে বলেন, “এই মামলায় একজন নির্দোষ ভারতীয়র জীবন ঘিরে আশঙ্কা তৈরি হয়েছে। পাকিস্তানের তরফে যা দাবি করা হচ্ছে তা ভিত্তিহীন।”

প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের নাগরিক এই কুলভুষণ যাদবের বিরুদ্ধে চরবৃত্তির অভিযোগ তুলে পাকিস্তানের সামরিক আদালতের পক্ষ থেকে তাঁর মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। আর এর পরিপ্রেক্ষিতে পাকিস্তানের জেলে বন্দী থাকা কুলভূষণ যাদবকে রক্ষার জন্য 13 বার সেখানে আবেদন জানালেও ভারতের সেই আবেদনের কোনো মান্যতা দেয়নি পাকিস্তান।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, গত 2016 সালের 3 মার্চ এই কুলভূষণ যাদবকে বালুচিস্থান থেকে গ্রেপ্তার করা হয়। এদিন এই মামলায় আন্তর্জাতিক আদালতে ভারতের আইনজীবী হরিশ সালভে বলেন, “পাকিস্তান এই গোটা বিষয়টি নিয়ে নিজেদের মধ্যে প্রচার চালাচ্ছে। তাই বিন্দুমাত্র দেরি না করে ভারতের আবেদনের ভিত্তিতে এই কুলভূষণ যাদবকে কূটনৈতিক রক্ষাকবচ দেওয়া উচিত পাকিস্তানের।”

অন্যদিকে নৌ বাহিনী থেকে অবসর গ্রহণের পর ব্যবসায়িক কাজে ইরানে যাওয়ার সময়ই এই ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবকে অপহরণ করা হয় বলে জানানো হলে ঠিক কি বিষয়ে পাকিস্তান তাকে নিজেদের হেফাজতে রেখেছে তার কোনো তথ্য-প্রমাণ তারা দিতে পারবে না বলেও এদিন জানিয়ে দেন ভারতের আইনজীবী হরিশ সালভে। এদিন এদিন যখন আন্তর্জাতিক আদালতে ভারতীয় নাগরিক কুলভুষণ যাদবের মামলার শুনানি চলছে ঠিক তখনই সেইখানে হূদরোগে আক্রান্ত হন পাকিস্তানের অ্যাড হক বিচারক।

জানা গেছে, 69 বছরের তাসাদ্দক হোসেন গিলানিকে এদিন তড়িঘড়ি স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই তিনি রয়েছেন।সব মিলিয়ে এবার কুলভূষণ মামলায় আন্তর্জাতিক আদালতে একদিকে যখন ঝড় তুললেন ভারতবর্ষের আইনজীবী, ঠিক তখনই সেখানে হৃদরোগে আক্রান্ত হলেন পাক বিচারক।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!