এখন পড়ছেন
হোম > জাতীয় > ক্রমশ বাড়ছে অসন্তোষ! এবার দল ছাড়লেন বিজেপির অন্যতম প্রধান মুখপাত্র! জানুন বিস্তারিত

ক্রমশ বাড়ছে অসন্তোষ! এবার দল ছাড়লেন বিজেপির অন্যতম প্রধান মুখপাত্র! জানুন বিস্তারিত

সম্প্রতি মহারাষ্ট্র ও হরিয়ানায় হয়ে গেছে বিধানসভা নির্বাচন। এবার বিধানসভা নির্বাচনের তালিকায় পরের রাজ্য ঝাড়খণ্ড। ইতিমধ্যে ঝাড়খণ্ডে প্রথম দফার ভোট শেষ হয়েছে। শুরু হতে চলেছে দ্বিতীয় দফার ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের তোড়জোড়। তবে এই দ্বিতীয়দফায় ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনকে মাথায় রেখে ইতিমধ্যে সেখানে তৈরি হয়েছে টিকিট বিতর্ক। ঝাড়খণ্ডে এখনো চলছে দলবদল এর পালা। এবার বিধানসভা নির্বাচনের আগে ঝাড়খণ্ডে বিজেপির অভ্যন্তরে টিকিট বিলি ব্যবস্থা নিয়ে ক্ষোভের কারণে দলত্যাগ করলেন বিজেপি নেতা প্রবীণ প্রভাকর। ইতিমধ্যে এই ঘটনায় বিজেপি দলের অন্দরে জোর গুঞ্জন শুরু হয়েছে।

এবার টিকিট বিলি ব্যবস্থা নিয়ে ঝাড়খণ্ড বিজেপিতে ভাঙ্গন দেখা গেল। টিকিট বিলি নিয়ে ক্ষোভ দেখিয়ে দল ছাড়লেন বহুদিনের বিজেপি নেতা প্রবীণ প্রভাকর। প্রবীণ প্রভাকর বিজেপি ছেড়ে যোগ দিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সংমার দল ন্যাশনাল পিপলস পার্টিতে। ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনের শুরু থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না বিজেপির। বিজেপির শরিকি বিতর্ক মহারাষ্ট্রের মতো এখানেও ধাওয়া করেছে। সময়ের সাথে সাথে ঝাড়খণ্ডের শরিকি বিতর্ক প্রবল আকার ধারণ করেছে। একে একে প্রায় সব শরিক বিজেপির থেকে ছিন্ন হয়ে বিধানসভা নির্বাচনে একা লড়ার সিদ্ধান্ত নিয়েছে। টিকিট বন্টন নিয়ে শুরু থেকেই বিজেপির অন্দরে চাপানউতোর চলছিল।

এবার সেই চাপান-উতোর এর ফলেই দল ছাড়লেন ঝাড়খণ্ডের বিজেপি নেতা প্রবীণ প্রভাকর। প্রবীণ প্রভাকর ঝাড়খণ্ডের বিজেপি দলের প্রধান মুখপাত্র ছিলেন। শুধু তাই নয়, তিনি অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়নের প্রধান ছিলেন। উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে প্রভাকর ঝাড়খণ্ডে বিজেপির হয়ে নির্বাচনে দাঁড়িয়েছিলেন এবং জয়লাভ করেছিলেন। কিন্তু এবার তিনি নির্দল প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করার কথা ভেবেছেন দলীয় কোন্দলের জেরে। রবিবার প্রভাকরণ নতুন দল ন্যাশনাল পিপলস পার্টিতে যোগ দেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

নতুন দলে যোগ দিয়ে প্রভাকর বিজেপি সম্পর্কে তাঁর ক্ষোভ মাত্র দুটি কথাতেই পরিষ্কার করে দিয়েছেন। তিনি বলেছেন, বিজেপিতে থেকে তিনি নরেন্দ্র মোদি এবং অমিত শাহের কাছ থেকে অনেক কিছুই শিখেছেন। তবে এবার বিজেপির উচিত তাদের ক্রিয়া পদ্ধতির সংশোধন করা। রবিবার এনপিপি দলের প্রধান রাজকুমার পোদ্দার প্রভাকরকে স্বাগত জানায় দলে। ঝাড়খণ্ড বিধানসভায় এবার প্রবীণ প্রভাকর এনপিপির টিকিটেই নির্বাচনে লড়বেন বলে জানা গেছে। অন্যদিকে, এনপিপির পক্ষে প্রভাকর যোগ দেওয়ায় তাদের শক্তি কিছুটা বৃদ্ধি হলো বলে মনে করছে রাজনৈতিক মহল।

তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, মহারাষ্ট্র বিধানসভার নির্বাচনে বিজেপির শরিকি ঝামেলা মহারাষ্ট্রে ইতিহাস সৃষ্টি করলো। অতএব ঝাড়খণ্ডেও একইভাবে বিজেপির সেই শরিকি ঝামেলা দেখা যাচ্ছে। এবার প্রশ্ন উঠছে, এখানেও কি আবার মহারাষ্ট্রের মতন ইতিহাস সৃষ্টি হতে চলেছে? তবে এক্ষেত্রে রাজনৈতিক মহলের একাংশের দাবি, ঝাড়খন্ডে এই মুহূর্তে বিজেপির পাল্লা ভারী। তবে প্রতিটি রাজনৈতিক দলের নিজস্ব চিন্তাভাবনা আছে নির্বাচন সংক্রান্ত। আর সেই চিন্তাভাবনাকে কাজে লাগাতে এবার প্রস্তুত হচ্ছে ঝাড়খণ্ডের প্রতিটি রাজনৈতিক দল। আপাতত ঝাড়খণ্ডের নির্বাচনের পটভূমিকায় কোন রাজনৈতিক দল কি ভূমিকা নেয়, সে দিকে লক্ষ্য রাখবে দেশের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!