এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > করিমপুর নিয়ে ভাবাচ্ছে তৃণমূলকে, দায়িত্ব নিয়ে হেভিওয়েট মন্ত্রীর সাথে মনোমালিন্য প্রকাশ্যে দলীয় হেভিওয়েট নেতার

করিমপুর নিয়ে ভাবাচ্ছে তৃণমূলকে, দায়িত্ব নিয়ে হেভিওয়েট মন্ত্রীর সাথে মনোমালিন্য প্রকাশ্যে দলীয় হেভিওয়েট নেতার

 

2016 সালে প্রথম প্রায় 39 বছর পর তৃণমূল এই করিমপুর কেন্দ্রটি দখল করে। যেখানে জয়লাভ করেন তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্র। তবে সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে মহুয়াদেবী কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়ে জয়লাভ করে সাংসদ হয়েছেন। তাই তার ছেড়ে যাওয়া করিমপুর বিধানসভা কেন্দ্রে এবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু করিমপুর তৃণমূলের জন্য সেফসিট বলে রাজনৈতিক মহল দাবি করলেও তৃণমূলের বিভিন্ন পদক্ষেপ জল্পনা বাড়িয়ে দিচ্ছে।

সূত্রের খবর, বৃহস্পতিবার কলকাতায় তৃণমূল ভবনে দলীয় সাংসদ এবং বিধায়কদের নিয়ে একটি বৈঠকে করিমপুর বিধানসভা মুর্শিদাবাদ লোকসভার মধ্যে পড়ায় সেখানকার দায়িত্ব সুব্রত সাহাকে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু সুব্রত সাহাই নয়, মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের তৃণমূল সাংসদ আবু তাহের খানকেও এই করিমপুর বিধানসভার দায়িত্ব দিয়েছেন তৃণমূল নেত্রী বলে খবর।

তবে তৃণমূলের দখলে থাকা এই কেন্দ্রে তৃণমূল নেতাকে দায়িত্ব দেওয়ায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। অনেকেই বলছেন, তাহলে কি এই করিমপুর বিধানসভা কেন্দ্র দখল করতে তৃণমূল নেত্রীর মনে সংশয় রয়েছে! শুক্রবার এই প্রসঙ্গে আবু তাহের বলেন, “এই বৈঠকে দিদি মানুষ ভূঁইয়াকে খড়্গপুরে যেতে নিষেধ করেন। তার বদলে করিমপুরে যেতে বলেন। তখন মহুয়া মৈত্র বলে ওঠেন যে, বাইরের কাউকে করিমপুরে প্রয়োজন নেই। আমরা জেলার লোকজন ভোট সামলে নেব। আর এর পরেই সামনের সারিতে সুব্রতদা এবং আমাকে দেখে দিদি আমাদের দুজনকে করিমপুরের উপনির্বাচনে বাড়তি দায়িত্ব নিতে বলেন।” তবে সুব্রতবাবু অবশ্য আবু তাহেরকে যে এই করিমপুর বিধানসভা কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে, সেই কথা জানাননি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে আবু তাহের বলেন, “সুব্রতদা সিনিয়র মানুষ। দিদি যে তার সঙ্গে আমার কথাও বলেছেন, এটা বলতে পারতেন। কিন্তু নিজের কৃতিত্ব জাহির করতে শুধু নিজের কথাই বলছেন। এতে দলের মধ্যে ভুল বোঝাবুঝি তৈরি হয়।” কিন্তু তিনি কেন আবু তাহেরের কথা বললেন না! এদিন এই প্রসঙ্গে সুব্রত সাহা বলেন, “দিদি যে তাহের সাহেবের কথা বলেছেন, তা আমি শুনিনি।” তবে দায়িত্ব দেওয়া নিয়ে আবু তাহের এবং সুব্রত সাহার মধ্যে তরজা চললেও বৈতরণী পার হওয়ার জন্য তৃণমূল নেত্রী একাধিক নেতাকে দায়িত্ব দেওয়ায় নানা মহলে উঠতে শুরু করেছে প্রশ্ন।

বিশেষজ্ঞদের মতে, করিমপুরে তৃণমূলের কাছে এবার আসন ধরে রাখার বড় চ্যালেঞ্জ রয়েছে। ফলে সেদিক থেকে তৃণমূল বিজেপিকে এই কেন্দ্রে কতটা চাপে রাখতে পারে, তার দিকে নজর রয়েছে সকলের। কিন্তু পরিস্থিতি হয়ত কিছুটা হলেও তাদের পক্ষে চাপের রয়েছে। আর তাই তো এবার এই করিমপুর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত সেই মুর্শিদাবাদের দুই তৃণমূল নেতার ওপর করিমপুরের দায়িত্ব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!