এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > করিমপুরে তৃণমূল প্রার্থী কে এই বিমলেন্দু সিংহ রায়? জানুন বিস্তারিত

করিমপুরে তৃণমূল প্রার্থী কে এই বিমলেন্দু সিংহ রায়? জানুন বিস্তারিত

 

39 বছরের ইতিহাসে প্রথম 2013 সালে তৃণমূল করিমপুর বিধানসভা কেন্দ্রটি দখল করেছিল। যেখানে মহুয়া মৈত্রকে দিয়ে তাঁর কাজ হাসিল করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই মহুয়াদেবী সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হওয়ায় এবং জয়লাভ করায় বর্তমানে তিনি সাংসদ হয়েছেন।

তাই তাঁর ছেড়ে যাওয়া করিমপুর বিধানসভা কেন্দ্রে আগামী 25 নভেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম থেকেই সকলের মনে জল্পনা তীব্র থেকে তীব্রতর হয়ে উঠেছিল যে, এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বহিরাগত নাকি স্থানীয়! তবে শেষ পর্যন্ত তৃণমূলের প্রার্থী ঘোষণায় এলাকার প্রাধান্যই বজায় রইল বলে মনে করছে রাজনৈতিক মহল।

সূত্রের খবর, করিমপুর বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছেন মুরুটিয়া থানার বালিয়াডাঙ্গার বাসিন্দা রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিক্ষক বিমলেন্দু সিংহ রায়। জানা যায়, শিক্ষকতা ক্ষেত্রে যেমন তিনি সাফল্যের সঙ্গে দাগ কেটেছেন, ঠিক তেমনই দক্ষিণপন্থী ঘরানার মধ্যে দিয়েই নিজের রাজনৈতিক জীবন শুরু করেছেন। পূর্বপুরুষরা সকলেই কংগ্রেস করায় তিনিও কংগ্রেস ভাবধারায় বিশ্বাসী হয়ে পড়েছিলেন।

পরবর্তীতে 1998 সালে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল গঠন করার পর থেকেই তিনি তৃণমূল কংগ্রেসের সক্রিয় কর্মী হয়ে ওঠেন। তবে 2011 সাল পর্যন্ত নদীয়া জেলা তৃণমূলের কোষাধক্ষ্য এবং 2016 সাল পর্যন্ত মাধ্যমিক শিক্ষক সমিতির সম্পাদকের দায়িত্ব সামলান এই বিমলেন্দু সিংহ রায়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, প্রথমত, সমাজের বিশিষ্ট মুখ এবং দ্বিতীয়ত, দলের পুরোনো সৈনিক হওয়ায় এই বিমলেন্দুবাবুকে করিমপুরের প্রার্থী করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপি এই বিধানসভায় তৃণমূলের থেকে পিছিয়ে থাকলেও, যেভাবে তৃণমূলের ভোট কমেছে, তাতে এবার কি বিমলেন্দুবাবুকে দিয়ে ঘাসফুল শিবির তাদের বৈতরণী পার হতে পারবে! তা নিয়ে বিভিন্ন মহলে তৈরি হয়েছে জল্পনা।

তবে এখনও পর্যন্ত বিজেপির প্রার্থী ঘোষণা না হওয়ায় গেরুয়া শিবিরের তরফ থেকে কে প্রার্থী হয়, তার দিকে নজর রয়েছে সকলেরই। এছাড়াও এই উপনির্বাচনের আগে বাম-কংগ্রেস তাদের জোটের কথা পাকাপাকিভাবে ঘোষণা করায়, এখানে এই দুই দলও ফ্যাক্টর হতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

যদিও বা দলীয় প্রার্থীকে জেতানোর ব্যাপারে আত্মপ্রত্যয়ী করিমপুর 2 ব্লকের তৃণমূলের সভাপতি আজিজুর রহমান মল্লিক। এদিন তিনি বলেন, “এবার আমরা আরও বেশি ভোটে জিতব।” একই কথা বলেছেন করিমপুর 1 ব্লক তৃণমূলের সভাপতি তরুণ সাহাও। কিন্তু যিনি দলের বৈতরণী পার করার দায়িত্বে রয়েছেন, সেই বিমলেন্দুবাবু কি বলছেন!

এদিন এই প্রসঙ্গে করিমপুর বিধানসভা উপনির্বাচনের তৃণমূল প্রার্থী বিমলেন্দু সিংহ রায় বলেন, “গত বিধানসভায় আমাদের দলের যে মার্জিন ছিল, তা এবার আরও বাড়বে। আমি জেতার বিষয়ে 100 শতাংশ আশাবাদী।” তবে শেষ কথা বলবে ভোটবাক্স এবং জনতা জনার্দন। তাই 25 নভেম্বর ভোট প্রক্রিয়া সমাপ্ত হওয়ার পর আগামী 29 নভেম্বর ভোটের ফলাফল ঠিক কোন দিকে যায়, সেদিকেই নজর থাকবে গোটা রাজনৈতিক মহলের।

চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়াতে — খুব শীঘ্রই আসছে — করিমপুর উপনির্বাচনে সম্ভাব্য ফলাফল

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!