এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোন ‘অলৌকিক হাত’ তাঁকে বিজেপিতে যেতে ‘বাধ্য’ করল ফাঁস করলেন সব্যসাচী দত্ত

কোন ‘অলৌকিক হাত’ তাঁকে বিজেপিতে যেতে ‘বাধ্য’ করল ফাঁস করলেন সব্যসাচী দত্ত

Priyo Bandhu Media


রাজ্যে ঘাসফুল থেকে নজর সরিয়ে সবার নজর এবার পদ্মফুলে। লোকসভা ভোটের পরবর্তী অধ্যায় একের পর এক তৃণমূল সদস্য যোগ দিয়েছেন বিজেপিতে। এবার সেই রাস্তা ধরেই পদ্ম শিবিরের দিকে হাঁটা দিচ্ছেন তৃণমূলের সব্যসাচী দত্ত। বিভিন্ন সময়ে তিনি দল বিরোধী মন্তব্য করে দলকে বিপাকে ফেলছিলেন।

ইতিমধ্যে বিদ্যুৎ ভবনের কর্মীদের নিয়ে একটি বিক্ষোভ সমাবেশ হয়। সেই সমাবেশে বিধান নগর পৌরসভার প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত সরকার বিরোধী বিস্ফোরক মন্তব্য করেন। তারপর থেকেই তৃণমূল নেতৃত্বের সাথে তার দূরত্ব বাড়ে। তবে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ না দেওয়া পর্যন্ত সেভাবে কিছুই নিশ্চিত বলা যায় না। তবে সূত্রের খবর যেভাবে তিনি বিজেপিতে না থেকেও বিজেপির হয়ে যেভাবে বক্তব্য রেখেছেন বা  নেতৃত্বদের সাথে ঘনিষ্ঠতা দেখিয়েছেন করেছেন, তাতে বিজেপিতে যাওয়া মোটামুটি নিশ্চিত ছিল সব্যসাচী দত্তর।

এদিন সংবাদমাধ্যমের সামনে সব্যসাচী দত্ত আসলে তাকে প্রশ্ন করা হয়, তিনি বিজেপিতে যাচ্ছেন সে কথা আগে বলেননি কেন? উত্তরে সব্যসাচী দত্ত জানান, তিনি আগে চিন্তা ভাবনা করেন নি, তাই তিনি জানাননি। একজন সৈনিক হিসেবে তিনি বিজেপিতে যোগ দিতে চলেছেন। অন্যদিকে, বাংলার উন্নয়নের যে দাবি তৃনমূল করে তা পুরোটাই সাজানো বলে দাবী করলেন সব‍্যসাচী দত্ত। এদিন তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে সরকারের অনৈতিক কাজে অলৌকিক হাত থাকার কথা বলেছেন সব্যসাচী দত্ত। তিনি বলেছেন, উত্তর ২৪ পরগনার প্রশাসনিক বৈঠকে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রশ্ন রেখেছিলেন জলাভূমি ভরাট নিয়ে। তারপর দুমাস হয়ে গিয়েছে। সেই বাড়িগুলির তো কিছু হয়নি, বরং আরও তাড়াতাড়ি তৈরি হয়েছে সেগুলি। এব্যাপারে তিনি অলৌলিক হাত থাকার কথা জানিয়েছেন। মনে করা হচ্ছে এই সব “অলোকিক হাতের” কারণেই তিনি বিজেপিতে।

এর আগে যারা বিজেপিতে যোগ দিয়েছেন তারা সবাই দিল্লিতে গিয়ে যোগ দিয়েছিলেন। তবে এবার সব্যসাচী দত্ত কিন্তু বাংলার মাটিতে দাঁড়িয়ে বিজেপিতে যোগদান করবেন বলে জানিয়েছেন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সম্প্রতি বিদ্যুৎ কর্মীদের নিয়ে বিদ্যুৎ ভবন ঘেরাওয়ে সব্যসাচী দত্ত অংশ নেন। সেখানে তিনি প্রকাশ্যে বিদ্যুৎ মন্ত্রীকেও কটাক্ষ করেন। এরপর এই বিধান নগর তৃণমূল কাউন্সিলরদের প্রত্যেকেই সব্যসাচীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। অনাস্থা প্রস্তাব পাস হওয়ার আগেই অবশ্য সব্যসাচী দত্ত তাঁর পদ ছেড়ে দেন।

সব্যসাচী দত্ত তৃণমূল দলের অন্দরে যে ভয়ংকর দুর্নীতি চলছে তা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন। তবে সব্যসাচী দত্ত জানিয়েছেন, বিজেপিতে যোগ দেওয়ার আগে তিনি রাজ্য সরকারি কর্মীদের জন্য সপ্তম বেতন কমিশন চালু করার দাবি জানাবেন সরকারের কাছে। এ দাবি বিজেপি নেতৃত্বের সামনেও তিনি তুলে ধরবেন বলে জানিয়েছেন।

এই ঘটনায় রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, সব্যসাচী দত্তকে নিয়ে ইতিমধ্যেই তৃণমূল দল যথেষ্ট বিপাকে পড়েছিল। দলে থেকে সব্যসাচী দত্ত বিরোধীদলের সাথে রীতিমতন যোগাযোগ রাখছিলেন। শুধু তাই নয়, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিনে যজ্ঞ করেছিলেন। যা নিয়ে তৃণমূল দলে যথেষ্ঠ সমালোচনা হয়। সূত্রের খবর, পয়লা অক্টোবর বিধান নগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত বিজেপিতে যোগ দিতে চলেছেন। এই ঘটনায় আপাতত পশ্চিমবঙ্গের রাজনৈতিক প্রেক্ষাপটে কোন মাত্রা যোগ করতে চলেছে সেদিকেই নজর থাকবে সবার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!