এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কোলকাতা পৌরসভার ভোট কবে? জেনে নিন বিস্তারিত!

কোলকাতা পৌরসভার ভোট কবে? জেনে নিন বিস্তারিত!

 

চলতি বছরেই যে রাজ্যের অনেক পৌরসভার নির্বাচন হবে, সেই ব্যাপারে নিশ্চিত প্রায় প্রত্যেকেই। তবে কবে সেই নির্বাচন হবে, সেই ব্যাপারে নিশ্চিত নয় কেউই। কিন্তু এবার সেই পৌরসভা নির্বাচনের সম্ভাব্য তারিখ জানা গেল। সূত্রের খবর, চলতি বছরের এপ্রিল মাসে কলকাতা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু নির্দিষ্টভাবে কোনো তারিখ কি তৈরি হয়েছে এই নির্বাচনের জন্য! বিশেষজ্ঞরা বলছেন, কোলকাতা পৌরসভার নির্বাচন 5 এপ্রিল হতে পারে।

আর সেই নির্বাচনের ফলাফল ঘোষণা হতে পারে আগামী 10 এপ্রিল। অনেকের মতে, কলকাতা পৌরসভার নির্বাচন অন্যান্য পৌরসভা নির্বাচনের অনেক আগেই অনুষ্ঠিত হবে। কেননা রাজ্য সরকার চাইছে, আগে কলকাতা পৌরসভা নির্বাচন করিয়ে নিজেদের জনমত দেখে নিতে। তাই সেদিক থেকে যদি কলকাতা পৌরসভার নির্বাচন যদি শাসক দলের পক্ষে যায়, তাহলে রাজ্যের অন্যান্য পৌরসভার নির্বাচন করাবে রাজ্য সরকার।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিশেষ সূত্র মারফত খবর, কলকাতা পৌরসভার নির্বাচন হওয়ার পর আগে দক্ষিণবঙ্গ এবং পরে উত্তরবঙ্গ পৌরসভাগুলির নির্বাচন করাবে রাজ্য সরকার। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ বলছেন, লোকসভা নির্বাচনের ফলাফলের পর দেখা গেছে, রাজ্যের অনেক পৌরসভায় এগিয়ে রয়েছে ভারতীয় জনতা পার্টি। তাই সেদিক থেকে বিজেপি পৌরসভা নির্বাচনে ভালো ফল করে ভবিষ্যতে বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নেবে।

কিন্তু এক্ষেত্রে রাজ্যের শাসক দল হিসেবে তৃণমূল কংগ্রেস চাইছে, নিজেদের সুবিধামত নির্বাচন করিয়ে ভালো ফল করতে। তবে শেষ পর্যন্ত বিজেপির প্রভাবমুক্ত করে তৃণমূল নির্বাচনী বৈতরণীতে কতটা সফলভাবে পার হতে পারে! সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -
Top