এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সরকারি কর্মীদের কাঁদিয়ে আবার জনপ্রতিনিধিদের ভাতা বৃদ্ধি করল রাজ্য সরকার

সরকারি কর্মীদের কাঁদিয়ে আবার জনপ্রতিনিধিদের ভাতা বৃদ্ধি করল রাজ্য সরকার

সরকারি কর্মচারীরা যখন আইনি ও রাস্তার লড়াইকে সম্বল করে নিজেদের ন্যায্য পাওনার ডিএ বা পে-কমিশন দাবি করছেন, তখন মুখ্যমন্ত্রীর সটান জবাব টাকা নেই! অথচ, জনপ্রতিনিধিরা না চাওয়া সত্ত্বেও তাঁদের ভাতা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে রাজ্য সরকারের হাত ধরে বলে অভিযোগ উঠেছে।

নিজেদের ন্যায্য বেতন না পেয়ে কিছুদিন আগেই আমরণ অনশনে বসেছিলেন রাজ্যের শিক্ষকরা। প্রথমে, ‘কেন্দ্রের হারে বেতন চাইলে, কেন্দ্রে চলে যান’ নিদান দিলেও, আন্দোলনের চাপে পরে, ১৪ দিন পেরিয়ে যাওয়ার পর, সবটা না হলেও কিছুটা বেতন বৃদ্ধি করেন মুখ্যমন্ত্রী। কিন্তু, ডিএ মামলায় কলকাতা হাইকোর্ট বা স্যাট রাজ্য সরকারি কর্মচারীদের প্রাপ্য মিটিয়ে দিতে বললেও, মুখ্যমন্ত্রী জানিয়েছেন টাকা নেই!

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এমন কি পে-কমিশনও বর্তমান রাজ্য সরকারের আমলে বোধহয় ‘বিশ্বরেকর্ড’ করে ৪ বছর পূর্ণ করতে চললেও, এখনও এই সংক্রান্ত রিপোর্টই জমা পরে নি! অথচ কিছুদিন আগেই ভাতা বেড়েছে বিধায়কদের – এমনকি ভাতা বেড়েছে পঞ্চায়েত স্তরের প্রতিনিধিদেরও। যদিও তাঁরা ভাতা বৃদ্ধির দাবি করেছিলেন, এমন ‘অভিযোগ’ এখনও কেউ করেননি! আর এবার মেয়র ফিরহাদ হাকিম ঘোষণা করলেন, আগামী ১ লা আগস্ট থেকে কলকাতা পুরসভার বিভিন্ন পদাধিকারীদের বেতন বৃদ্ধি হতে চলেছে।

নতুন ঘোষণা অনুযায়ী, নিম্নলিখিত হারে ভাতা বৃদ্ধি হচ্ছে –
মেয়র – ১১,৫০০ টাকা (আগে ছিল ৫,৫০০ টাকা)
চেয়ারপার্সন ও ডেপুটি মেয়র – ১১,২৫০ টাকা (আগে ছিল ৫,২৫০ টাকা)
মেয়র পারিষদ ও বিরোধী দলনেতা – ১০,৭০০ টাকা (আগে ছিল ৪,৭০০ টাকা)
কাউন্সিলর – ১০,০০০টাকা (আগে ছিল ৪,০০০ টাকা)

আপনার মতামত জানান -
Top