এখন পড়ছেন
হোম > রাজ্য > বস্তিবাসীদের পুনর্বাসনে বড়োসড়ো পদক্ষেপ কলকাতা পুরসভার, বড় উপহার নতুন মেয়রের

বস্তিবাসীদের পুনর্বাসনে বড়োসড়ো পদক্ষেপ কলকাতা পুরসভার, বড় উপহার নতুন মেয়রের

Priyo Bandhu Media


বস্তি বাসীদের জন্য সুখবর এনে দিলেন নতুন মেয়র। বাগবাজার মায়ের বাড়ি সংলগ্ন এলাকার বস্তিবাসীদের জন্য তৈরি হচ্ছে আবাসন। ৩০০ টি পরিবারের জন্য পুরসভা কতৃক তৈরি হচ্ছে এই আবাসন। বাগবাজার চত্বরে মায়ের বাড়ি এলাকা ও সংলগ্ন জায়গার সৌন্দর্যয়নে জোর দিচ্ছে পুরসভা। আর সেই উদ্দেশ্যেই সে বস্তিবাসীদের দেবে পুনর্বাসন।

জানা গেছে, প্রাথমিক অবস্থায় ৩৬ টি পরিবারকে ফ্লাটের চাবি তুলে দেবেন মেয়র। ৩১ শে জানুয়ারির মধ্যেই ওই পরিবারগুলি ফ্ল্যাটে প্রবেশ করতে পারবেন। প্রথম দেখায় লটারির মাধ্যমে এই ৩৬ টি পরিবারকে বেছে নেওয়া হবে। বাকি টাওয়ারগুলিরও নির্মাণকার্য চলছে। পুরসভার দাবি, দ্রুত তো সে কার্য সম্পন্ন করে অধিবাসীদের হাতে ফ্ল্যাট তুলে দেওয়া হবে।

শনিবারএ বিষয়টি নিয়ে ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর বাপি ঘোষ, মেয়র পরিষদ সদস্য বৈশ্বানর চট্টোপাধ্যায় ও পুরো কমিশনার খলিল আহমেদ পদস্থ পুরো কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন। পাশাপাশি সেই বৈঠকে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মিশনের মহারাজারাও। রামকৃষ্ণ মিশনের মহারাজ  আপাতত ‘মায়ের বাড়ি’ দেখভাল করেন।

সূত্রের খবর, আবাসন বিভাগ নিয়ে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছেন নতুন মেয়র। একদিকে পুরসভার অ্যাসেসমেন্ট ট্রাইবুনাল এবং বিল্ডিং ট্রাইবুনালে ঝুলে থাকা মামলাগুলির দ্রুত নিষ্পত্তি করতে উদ্যোগ নিয়েছেন মেয়র।পাশাপাশি ‘মায়ের বাড়ি’ ও সংলগ্ন এলাকার সংস্কারের উদ্যোগ দেখাচ্ছেন নব-নির্বাচিত মেয়র।

জানা গেছে,ওই সমস্ত খাতে ঝুলে থাকা বিপুলসংখ্যক মামলার জন্য পুরসভার রাজস্ব বিভাগে আয় যথেষ্ট কম হচ্ছে। পুরসভা সূত্রে খবর,অ্যাসেসমেন্ট ট্রাইব্যুনালে প্রায় ৩৫000 এবং বিল্ডিং ট্রাইব্যুনালে প্রায় ৯৫0 টি মামলা জমে রয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

মেয়র এদিন পুরসভায় পদস্থ আধিকারিকদের জানান, পরিকাঠামোগত সমস্যা বা লোকবলের অভাব থাকলে তা যেন পুরসভা শীঘ্রই মেটায়। তিনি চান মামলাগুলির দ্রুত নিষ্পত্তি হোক। পাশাপাশি তিনি মামলা গুলিতে জয় সম্ভাবনাও খতিয়ে দেখতে নির্দেশ দিয়েছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!