এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মাংসের নমুনার রিপোর্ট নিয়ে মুখে কুলুপ কলকাতা পুরসভার, বাড়ছে জল্পনা

মাংসের নমুনার রিপোর্ট নিয়ে মুখে কুলুপ কলকাতা পুরসভার, বাড়ছে জল্পনা

সম্প্রতি মহানগরীতে ভাগাড় কাণ্ড প্রকাশ্যে আসার পরে শহরের বিভিন্ন পুরসভাগুলি অত্যন্ত সক্রিয় ভূমিকা গ্রহণ করেছিল । পুরসভাগুলি নিজের পরিচালিত এলাকার বিভিন্ন হোটেল, রেস্তরাঁ থেকে মাংসের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়। সেইমতো দমদম, দক্ষিণ দমদম এবং বিধাননগর পুরসভা এলাকার বিভিন্ন হোটেল, রেস্তরাঁ থেকে সংগৃহীত মাংসের নমুনার রিপোর্টে কী পাওয়া গেছে তা প্রকাশিত হয়েছে। শুধু তাই নয় যে দু একটি ক্ষেত্রে ব্যবস্থা গ্রহণ করা দরকার সেক্ষেত্রেও শীঘ্রই পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছে। কিন্তু এই গোটা বিষয়ে যে পুরসভা সব থেকে বেশি সক্রিয়তা দেখিয়েছিলো সেই কলকাতা পুরসভা এখনও অবধি এই প্রসঙ্গে কার্যতই নিস্ক্রিয় ভূমিকা পালন করছে। কিন্তু কলকাতা পুরসভার খাদ্যে ভেজাল রোধ বিভাগের মেয়র পরিষদ সদস্য অতীন ঘোষ সহ সংশ্লিষ্ট বিভাগের কোনও পদস্থ কর্তা ব্যক্তিরাই এই বিষয়ে কোনো প্রতিক্রিয়া জানাতে অনিচ্ছা প্রকাশ করছেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

কলকাতা পুরসভার এই নিস্ক্রিয় ভূমিকার জন্যে বিপাকে পড়েছেন শহরবাসী। কারণ পুরসভার পক্ষ থেকে কোনো ইতিবাচক রিপোর্ট না পেলে সাধারণ মানুষজন এখনও অবধি বিভিন্ন হোটেল, রেস্তরাঁ তে নিশ্চিন্তে মাংস খেতে পারছেন না। শুধু ক্রেতা বলেই নয় পুরসভার এই নিস্ক্রিয় ভূমিকায় ক্ষতিগ্রস্থ হচ্ছেন বিভিন্ন বিভিন্ন হোটেল, রেস্তরাঁর মালিকেরাও। এই সমস্ত অসুবিধার কথা জানিয়ে পুরসভা রিপোর্টের বিষয়ে অতীন বাবু সহ সংশ্লিষ্ট দফতরের একাধিক আধিকারিকদের প্রশ্ন করা হলে তাঁরা স্পষ্ট ভাষায় বলেন , রাজ্যের মুখ্যসচিবের নেতৃত্বে গঠিত কমিটি এনিয়ে যা বলার বলবে । সোমবার কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রায় ১৫০টিরও বেশি নমুনা পরীক্ষার রিপোর্ট এদিনই পুরসভার হাতে এসেছে। এরমধ্যে মাত্র ছ’টির ক্ষেত্রে কিছু ‘অস্বাস্থ্যকর উপাদান’-এর অস্তিত্ব মিললেও বাকিগুলি নিরাপদ বলেই বিবেচিত হয়েছে। এই নমুনাগুলির সবটাই পুরসভার ফুড ইন্সপেক্টররা সংগ্রহ করেননি । কলকাতা পুলিসের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের তরফেও বেশ কিছু নমুনা সেন্ট্রাল ফরেনসিক ল্যাবরেটরিতে পাঠানো হয়েছিল। সব কিছুর ভিত্তিতেই এই রিপোর্ট। জানা গিয়েছে কিছুদিনের মধ্যেই আরও শতাধিক নমুনার রিপোর্ট পাওয়া যাবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!