এখন পড়ছেন
হোম > রাজ্য > হাইকোর্টে বড় ধাক্কা বিজেপির, রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট

হাইকোর্টে বড় ধাক্কা বিজেপির, রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট

হাইকোর্টে বড় ধাক্কা খেল বিজেপি। কোচবিহার থেকে শুক্রবার শুরু হতে চলা বিজেপির রথযাত্রার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। বর্তমান পরিস্থিতিতে মিছিলের অনুমতি দেওয়া সম্ভব নয় বলে সাফ জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট।

বৃহস্পতিবার হাইকোর্ট এই নির্দেশ দিয়ে সাফ বলেছে, ‘‌আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব রাজ্যের। এত অল্প সময়ের মধ্যে এত মানুষের নিরাপত্তা দেওয়া সম্ভব নয় রাজ্যের পক্ষে।’‌ তাই বর্তমান পরিস্থিতিতে রাজ্যজুড়ে রথযাত্রার পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করে ওঠা সম্ভব নয় বলে বিজেপিকে রথযাত্রার অনুমতি দেওয়া গেলো না বলে জানান বিচারপতিরা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

৯ জানুয়ারি পর্যন্ত বিজেপির কোনও রথযাত্রা নয় বলেও জানিয়ে দেয় আদালত। আদালতের নির্দেশ, যে যে জেলায় বিজেপি রথযাত্রা বেরোবে, প্রত্যেক জেলার পুলিস সুপারকে আলাদাভাবে রিপোর্ট দিতে হবে। ২১ ডিসেম্বরের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে। সেই রিপোর্ট দেখেই বিজেপির রথযাত্রার ব্যাপারে সিদ্ধান্ত নেবে আদালত। তার আগে আপাতত ৯ জানুয়ারি পর্যন্ত রথযাত্রা বার করতে পারবে না বিজেপি।
বিজেপি সূত্রে খবর, স্থগিতাদেশ পেয়ে ডিভিশন বেঞ্চে মামলা নিয়ে যাচ্ছে দল।

Top
Close
error: Content is protected !!