এখন পড়ছেন
হোম > রাজ্য > এসএসসিতে নিয়োগ নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিলেন কোলকাতা হাইকোর্টের বিচারপতি

এসএসসিতে নিয়োগ নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিলেন কোলকাতা হাইকোর্টের বিচারপতি

নিয়োগ হয়ে যাওয়া স্কুলে ফের নিয়োগের বিজ্ঞপ্তি দিয়ে চাকরিপ্রার্থীদের নিয়োগপত্র দেওয়ায় এবার স্কুল সার্ভিস কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলল কোলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরের গত 27 আগষ্ট এসএসসির এক কাউন্সেলিংয়ে ডাক পান বেহালার ঠাকুরপুকুরের প্রতাপরঞ্জন মিত্র। আর এরপরই সেই স্কুল সার্ভিস কমিশনের পক্ষ থেকে তাঁকে জানানো হয় যে তিনি উত্তর দিনাজপুর একটি স্কুলে এই শিক্ষকতা করার সুযোগ পাবেন। সেইমত গত 29 আগষ্ট সেই উত্তর দিনাজপুরেরই হেমতাবাদ স্কুলে যান প্রতাপরঞ্জন মিত্র।

কিন্তু স্কুলে পৌছোতেই সেখানকার প্রধান শিক্ষক লিখিত আকারে প্রতাপবাবুকে জানান যে, যে বায়ো সায়েন্স বিভাগে শিক্ষকতা করার কথা রয়েছে এই প্রতাপরঞ্জন মিত্রের সেখানে চারবছর আগেই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখানেই শেষ নয়, এই ব্যাপারে সেই প্রতাপবাবুকে পূর্বের নিয়োগের নথিতে জেলা পরিদর্শকের সই দেখান সেই হেমতাবাদ স্কুলের প্রধান শিক্ষক।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, এরপরেই এই গোটা বিষয়টি স্কুল সার্ভিস কমিশন এবং রাজ্য মাধ্যমিক শিক্ষা পর্ষদের নজড়ে নিয়ে আসেন সেই প্রতাপরঞ্জন মিশ্র। অভিযোগ, এরপর প্রতাপবাবুকে মাধ্যমিক শিক্ষা পর্ষদ থেকে সেই স্কুলে যোগ দেওয়ার নিয়োগপত্র নিয়ে যাওয়ার কথা বললে তা নিয়ে আসার পর 15 দিন পেরিয়ে গেলেও কাজের কাজ কিছুই হয়নি। আর এরপর এই বিভ্রান্তিমূলক পরিস্থিতি থেকে বাঁচতে গত 17 সেপ্টেম্বর কোলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন প্রতাপরঞ্জন মিত্র। আর সেখানেই এইভাবে তাঁর মক্কেলকে বিভ্রান্ত করায় এসএসসি কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন প্রতাপরঞ্জন মিত্রের আইনজীবি বিশ্বরুপ বিশ্বাস। আর এরপরই গত 3 অক্টোবর রাজ্যের আইনজীবি তালে মাসুদ সিদ্দিকি জানান, অন্য কোনো স্কুলে ওই প্রার্থীকে নিযুক্ত করা যায় কি না তা নিয়ে 10 অক্টোবর জানানো হবে। সূত্রের খবর, এরপরই বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এসএসসির কৌশুলিকে নির্দেশ দেন যে, চার বছর আগে যে পদে নিয়োগ হল সেই পদে কেন এই প্রার্থীকে নিযুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হল তা 10 অক্টোবর জানাতে হবে। সব মিলিয়ে এখন 10 অক্টোবর এই এসএসসির নিয়োগ নিয়ে কি বার্তা দেয় কোলকাতা হাইকোর্ট সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!