এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলকাতায় ভোট প্রচার – দক্ষিনে মালা ঝড় তুললেও, উত্তরে দেখা নেই সুদীপের, বিরোধীরা জমি ছাড়তে নারাজ

কলকাতায় ভোট প্রচার – দক্ষিনে মালা ঝড় তুললেও, উত্তরে দেখা নেই সুদীপের, বিরোধীরা জমি ছাড়তে নারাজ

লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে নিজ নিজ আসন দখলে রাখতে মরিয়া প্রায় সব রাজনৈতিক দলই। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন কেন্দ্রে শাসক দল তৃণমূল এবং বিরোধী দল বিজেপি ও বামেদের প্রার্থীরা জোর প্রচারে নেমে পড়েছে। তবে রাজ্যের অন্যান্য কেন্দ্রে জোর প্রচার চললেও ঠিক কি অবস্থা খোদ কলকাতার দুই লোকসভা কেন্দ্র দক্ষিণ কলকাতা এবং উত্তর কলকাতার?

প্রসঙ্গত উল্লেখ্য, এই দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্র রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এখানেই রাজ্যের শাসক দলের সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন। প্রথমবার এই কেন্দ্র থেকে জিতেই লোকসভার সাংসদ হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আর এবার আসন্ন 2019 এর লোকসভা নির্বাচনে এই দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের প্রার্থী হয়েছেন মালা রায়। ইতিমধ্যেই এই আসনটিকে ধরে রাখতে জোর প্রচার শুরু করে দিয়েছে তৃণমূল প্রার্থী। এদিকে এই আসনে তৃণমূলের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রচারে গিয়ে জনসংযোগে ব্যস্ত হতে দেখা যাচ্ছে বাম প্রার্থী নন্দিনী মুখোপাধ্যায়কেও।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

জানা গেছে, এদিন পার্ক সার্কাস অঞ্চলের বাজার থেকে শুরু করে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রচার সেরে বেহালা পুরসভার 129 নম্বর ওয়ার্ডে বিকেলে প্রচার করেন বাম প্রার্থী। তবে দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মালা রায় জোর প্রচার চালালেও উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের দীর্ঘদিনের সাংসদ তথা আসন্ন লোকসভা নির্বাচনে এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়কে সেইভাবে এখনও প্রচারে দেখাই যাচ্ছে না বলে জানা গেছে।

তবে তৃণমূলের তরফে এই কেন্দ্রে এখনো পর্যন্ত প্রচারে না নামা হলেও এদিন আনুষ্ঠানিকভাবে ঠনঠনিয়া কালীবাড়িতে পুজো দিয়ে নিজের প্রচার শুরু করে দেন উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাহুল সিনহা। সূত্রের খবর, এদিন কালীবাড়িতে পুজো দিয়ে বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায় এবং বিজেপি কাউন্সিলার মিনাদেবী পুরোহিতকে সাথে নিয়ে কালি বাড়ি সংলগ্ন রাস্তা, আমহার্ট স্ট্রিট, কলেজ স্ট্রিটের অলিগলি সহ বিভিন্ন রাস্তায় কয়েক ঘন্টা ধরে প্রচার করেন বিজেপি প্রার্থী।

আর এখানেই রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের প্রশ্ন, রাজ্যের 42 টি লোকসভার মধ্যে 42 টি লোকসভা দখলের জন্য যখন দলীয় নেতা নেত্রীদের টার্গেট বেঁধে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তখনই সেইভাবে বিজেপি প্রচারে নেমে গেলেও বহুদিন আগে প্রার্থী তালিকা ঘোষণা করেও উত্তর কলকাতা লোকসভা কেন্দ্রের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়কে প্রচারে দেখা যাচ্ছে না? তা নিয়ে বিভিন্ন মহলে উঠতে শুরু করেছে প্রশ্ন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!