এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জেলার বাছাই নেতৃত্ব ও বিভিন্ন ব্লকের পর্যবেক্ষকদের নিয়ে কলকাতায় ‘হাই প্রোফাইল’ বৈঠকে শুভেন্দু অধিকারী, বাড়ছে জল্পনা

জেলার বাছাই নেতৃত্ব ও বিভিন্ন ব্লকের পর্যবেক্ষকদের নিয়ে কলকাতায় ‘হাই প্রোফাইল’ বৈঠকে শুভেন্দু অধিকারী, বাড়ছে জল্পনা

সম্প্রতি উওর মালদার কংগ্রেস সাংসদ মৌসম নূর দলবদল করে তৃণমূলে এসেছেন। মৌসমের মতো একজন হেভিওয়েট নেত্রীকে লোকসভা ভোটের আগে দলে পেয়ে মালদায় শাসকদলের ঘাঁটি যে আরো মজবুত হয়েছে তা বলাবাহুল্য। এই প্রেক্ষিতে মালদার দুটি লোকসভা আসনকেই জয়ের লক্ষ্যমাত্রায় রেখেছে তৃণমূল।

আর সেজন্যেই এই দুটি আসনে জয়ের রণকৌশল তৈরি করতে আগামীকাল অর্থাৎ ২০ ফেব্রুয়ারি মালদহ জেলার বাছাই নেতৃত্ব ও বিভিন্ন ব্লকের পর্যবেক্ষকদের নিয়ে ওই বৈঠক ডেকেছেন দলের জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। মার্চের প্রথম সপ্তাহের লোকসভা ভোটের নির্ঘন্ট প্রকাশিত হয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

আর সেজন্যেই বৈঠক থেকে দলের ভোটকেন্দ্রিক কিছু কমিটি এবং কিছু কাঠামো বদলের সম্ভাবনাও রয়েছে বলেই মনে করছেন অভিজ্ঞমহল। দলের কার্যকরী জেলা সভাপতি তথা অন্যতম ব্লক পর্যবেক্ষক দুলাল সরকার (বাবলা)-র সূত্র থেকে জানা গিয়েছে, মূলত লোকসভা ভোটকে টার্গেট করেই মালদা তৃণমূল কংগ্রেসের হাইপ্রোফাইল নেতাদের নিয়েই বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন শুভেন্দু অধিকারী।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

গত নির্বাচনের আগেও এভাবে গুরুত্বপূর্ণ কমিটি এবং রণকৌশল তৈরি করে দিয়েছেন শুভেন্দু বাবু। তবে বৈঠকে কী আলোচনা হবে সেটা আগে থেকে বোঝা যাচ্ছে না কিছু। অন্যদিকে,নাম প্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা বললেন,যেহেতু বৈঠকটি সাংগঠনিক কৌশল তৈরি করতই আয়োজন করা হয়েছে। কাজেই বৈঠকে এলাকাভিত্তিক এবং লোকসভা ভিত্তিক রণকৌশল নিয়ে আলোচনা করার প্রবল সম্ভাবনা রয়েছে।

গত পঞ্চায়েত ভোটে পর্যবেক্ষক নিয়োগ করায় ব্যাপক সাফল্য পাওয়া গিয়েছিল। ফলত গতবারের সাফল্যের সমীকরণ মেনে এবারও অরজারভার নিয়োগ করার একটা সম্ভাবনা রয়ে গিয়েছে। মৌসম নূরের তৃণমূলে আসার পর উত্তর মালদা লোকসভা কেন্দ্রের কাজে ব্যাপক সক্রিয়তা বেড়েছে। এরকরম গতি যাতে দক্ষিণ মালদার তৃণমূল শিবিরেও আসে সেটা নিয়েও আলোচনা হতে পারে।

প্রসঙ্গত,আগামী ২৫ ফেব্রুয়ারি মুখ্যমন্ত্রী তথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় কোর কমিটির বৈঠক ডেকেছেন। তর আগে ২০ ফেব্রুয়ারি মালদহের দুটি আসনে দলীয় রণকৌশল তৈরির শুভেন্দু অধিকারীর এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।মালদহের দু’টি লোকসভার অন্তর্গত ১৫টি ব্লকের অবজারভার সহ একাধিক দাপুটে নেতাকে আলাদাভাবে ওই বৈঠকের জন্যে ডাকা হয়েছে।

দলের অন্দরমহল সূত্রের দাবী,লোকসভা ভোট জয়ের লক্ষ্য দলীয় কর্মীদের কর্মসূচি সম্পর্কে সঠিক দিশা দেবেন শুভেন্দু বাবু। পাশাপাশি ভোটের বিভিন্ন কাজের জনযে একাধিক কমিটিও তৈরি করতে পারেন তিনি। তৃণমূলস্তর থেকে ভোটকেন্দ্রিক কাজ কেমন চলছে তা খতিয়ে দেখার জন্যে গতবারের মতো পর্যবেক্ষক নিয়োগ করার প্রবল সম্ভাবনা রয়েছে।

সবমিলিয়ে,লোকসভা ভোট কেন্দ্রীয় সবস্তরের কর্মীদের দায়িত্ব ভাগ করে দিতে এবং মালদার সহযোদ্ধাদের চাঙ্গা করে তুলতে এই বৈঠকে বসার আহ্বান জানিয়েছেন জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী। আগামীকাল বৈঠক থেকে কী বার্তা দেন শুভেন্দু বাবু সেটা জানতেই অধীর আগ্রহে অপেক্ষা করছে দলীয় কর্মী সমর্থকরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!