এখন পড়ছেন
হোম > জাতীয় > খোদ কলকাতার বুকে ইডি অফিসারের নামে ইমেইল খুলে প্রতারণা, সাইবারক্রাইমের জালে এক

খোদ কলকাতার বুকে ইডি অফিসারের নামে ইমেইল খুলে প্রতারণা, সাইবারক্রাইমের জালে এক

ভূয়া ই-মেইল আইডি তাও আবার যার তার নামে নয় একেবারে ইডি অফিসারের নামে। হ্যাঁ, কলকাতার বুকে ঘটেছে এমনই এক বিস্ময়কর ঘটনা।ই ডি অফিসের নাম করে ভুয়ো মেইল আইডি খুলে ব্যাংক কর্তার কাছ থেকে ব্যাংকের বিভিন্ন তথ্য চাওয়ার অভিযোগে অনন্তসুন্দর রাজন নামে বছর একচল্লিশের এক ব্যক্তিকে গ্রেফতার করলো বিধান নগর থানার সাইবার ক্রাইম সেল। তার কাছ থেকে কিছু গেজেট ও ব্যাংক সম্পর্কিত বেশ কিছু তথ্য বাজেয়াপ্ত করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, অনন্তসুন্দরের বিরুদ্ধে ইডির সহকারী ডিরেক্টর এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ,অনন্ত সুন্দর রাজন পুনেতে তার এক ব্যবসায়ী বন্ধুকে ১১ লক্ষ টাকা ধার দেয় কিন্তু তার বন্ধু সেই টাকা শোধ না করায় পেশায় ইঞ্জিনিয়ার অনন্তসুন্দর একটি বিশেষ ডোমেইন কিনে ভুয়ো মেল আইডি তৈরি করে।

তারপর তা থেকে মহারাষ্ট্রের একটি ব্যাংকে মেইল করে তার বন্ধুর কোম্পানির ব্যাংক স্টেটমেন্ট জানতে চায় সেই মেলে নিজেকে ইডির জয়েন্ট ডিরেক্টর বলে পরিচয় দেয় অনন্তসুন্দর।এরপর ক্রমাগত মহারাষ্ট্রের ওই ব্যাংকের ম্যানেজারের কাছে মেল করে ব্যাংকিং ট্রানজাকশন জানার জন্য ব্যাংক স্টেটমেন্ট জানতে চায়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এতে সন্দেহ হওয়ায় ব্যাংক কর্তৃপক্ষ এদিকে জানায় তারা সত্যিই ওই মেল করছে কিনা।ইডলি তখন ওই ব্যাংক কর্তৃপক্ষকে ওই মেইলটি ভুয়ো জানানোর পাশাপাশি পুলিশে অভিযোগ দায়ের করে। শনিবার সন্ধ্যায় অভিযুক্তকে গ্রেপ্তার করে বিধান নগর থানার সাইবার ক্রাইম সেলের অফিসাররা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!