এখন পড়ছেন
হোম > রাজ্য > কারা কারা বিজেপির টিকিট পাবেন লোকসভা ভোটে, জানালেন কৈলাশ বিজয়বর্গী

কারা কারা বিজেপির টিকিট পাবেন লোকসভা ভোটে, জানালেন কৈলাশ বিজয়বর্গী

2019 এর লোকসভা নির্বাচনে বিজেপির তরফে বাংলার কোন কেন্দ্র থেকে কে প্রার্থী হবেন তা নিয়ে এখন জোর চর্চা চলছে বঙ্গ রাজনীতিতে। ইতিমধ্যেই বিজেপির পক্ষ থেকে প্রার্থী হওয়ার জন্য পাঁচশোর বেশি আবেদন পত্র পড়েছে রাজ্য বিজেপির সদর দপ্তর মুরলীধর লেনে। যার মধ্যে রয়েছে বুদ্ধিজীবী থেকে দলীয় পলাধীকারি।

কিন্তু এত জনকে একসাথে প্রার্থী করতে গেলে যে দলের গোষ্ঠী কোন্দল আরও বৃদ্ধি পাবে তা নিশ্চিত ভাবেই বুঝতে পারছেন রাজ্য নেতারা। আর তাই এবার আসন্ন লোকসভা নির্বাচনে দলের তরফে ঠিক কারা কারা প্রার্থী হবেন তা স্পষ্ট করলেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাশ বিজয় বর্গীয়।

সূত্রের খবর, এদিন রাজ্যের সমস্ত জেলার বিজেপি সভাপতিদের নিয়ে একটি রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়। যেখানে উপস্থিত ছিলেন কৈলাশ বিজয়বর্গীয়, কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, সুরেশ পূজারি, রাহুল সিনহা, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, মুকুল রায়, সুব্রত চট্টোপাধ্যায় সহ অন্যান্য নেতারা। আর সেখানেই আসন্ন লোকসভা নির্বাচনে ঠিক কারা প্রার্থী হবেন তা বলতে গিয়ে কৈলাশ বিজয়বর্গীয় বলেন, “লোকসভা নির্বাচনে দলের রাজ্য এবং জেলায় সাংগঠনিক পদে যে সমস্ত নেতা রয়েছেন তারা কোনরূপ টিকিট পাবেন না।”

তবে কেন্দ্রের তরফে নিষেধাজ্ঞা থাকলেও রাজ্য বা জেলার পদাধিকারী ব্যক্তিরা বিধানসভা ভোটে লড়তে পারবেন বলে এদিন জানিয়ে দেন তিনি। এদিনের বৈঠকে রাজ্যের বুথ ভিত্তিক সংগঠনকে বাড়ানোর জন্য নির্দেশ দেওয়া হয়। 77 হাজার বুথের মধ্যে 47 হাজার বুথে পর্যাপ্ত লোক রয়েছে। বাকি বুথগুলো অত্যন্ত দুর্বল বলে মন্তব্য করেন বৈঠকে উপস্থিত বিজেপির এক শীর্ষ নেতা।

এদিকে দেশের পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে দলের ভরাডুবিতে এই রাজ্যের সংগঠনেও যে তার কিছুটা ছাপ পড়েছে, তা এদিন মেনে নিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, “হতাশ হওয়ার কিছু নেই। মন শক্ত করতে হবে। 2019 এর লোকসভা নির্বাচনে বিজেপি ভালো ফলাফল করে সকলকে চমকে দেবে।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্য দিকে রাজ্যের অনেক জায়গাতেই যেমন আরামবাগ, ঘাটাল এবং কেশপুরের মত এলাকাগুলিতে বিজেপির ভোটব্যাংক বাড়ছে বলেও এদিন মন্তব্য করেন রাজ্য বিজেপির সভাপতি। সব মিলিয়ে আসন্ন লোকসভা নির্বাচনের আগে একদিকে টিকিট পাওয়া নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে যাতে দ্বন্দ্ব না বাঁধে সে জন্য সকলকে কৌশলী বার্তা, আর অন্যদিকে সেই লোকসভার প্রস্তুতি হিসেবে এখন থেকেই বুথ সংগঠনকে শক্তিশালী করার নির্দেশ বিজেপি নেতৃত্বের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!