এখন পড়ছেন
হোম > চাকরি > কেএলও ‘লিঙ্কম্যানদের’ জন্য বালি খাদানের লাইসেন্স থেকে গাড়ি, একাধিক পরিকল্পনা শাসকদলের

কেএলও ‘লিঙ্কম্যানদের’ জন্য বালি খাদানের লাইসেন্স থেকে গাড়ি, একাধিক পরিকল্পনা শাসকদলের

প্রাক্তন কেএলও জঙ্গিদের জীবনের মূল স্রোতে ফেরাতে হোমগার্ডের চাকরি দেয়েছিল রাজ্যসরকার। আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি দুই জেলা থেকে মোট ৫৬ জন চাকরি পেয়েছিল। প্রথম দফায় ৩৫ জন এবং পরবর্তীতে জলপাইগুড়ির টিয়াবনে প্রশাসনিক বৈঠক করার সময় আলিপুরদুয়ারের আরো ২১ জন প্রাক্তন কেএলও জঙ্গি হোমগার্ডের নিয়োগপত্র পান।

এই ২১ জনেরই প্রশিক্ষণ শুরু হচ্ছে আগামীকাল থেকে। এঁদের পাশাপাশি এবার কেএলও’র আত্মসমর্পণকারী প্রাক্তন লিঙ্কম্যানদের আর্থিকভাবে স্বনির্ভর করতে তুলতে রাজ্যসরকার জোরদার কর্মসূচি শুরু করেছে। এজন্যে আলিপুরদুয়ার,কোচবিহার ও জলপাইগুড়ি এই তিনটি জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা লিঙ্কম্যানদের নামের তালিকা সংগ্রহের কাজ শুরু হয়েছে।

বাম জামানায় কেএলও’র লিঙ্কম্যানদের তালিকায় কারোর বিরুদ্ধে কোনো মামলা রয়েছে কিনা,মামলা প্রত্যাহার করা হয়েছে কিনা সেগুলি খতিয়ে দেখার জন্যে জেলা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। এদিন জলপাইগুড়িতে আত্মসমর্পণকারী লিঙ্কম্যানদের দলটিকে পর্যবেক্ষণ করার পর সাংবাদিক সম্মেলনে এমনটাই জানালেন বিধায়ক সৌরভ চক্রবর্তী।

ইতিমধ্যেই ১০০ জন লিঙ্কম্যানের তালিকা আলিপুরদুয়ার জেলা থেকে মুখ্যমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। জলপাইগুড়ি জেলার লিংকম্যানদের একটি দল আলিপুরদুয়ারে এসে বিধায়ক সৌরভ চক্রবর্তীর হাতে তাদের নামের তালিকা তুলে দিয়ে গিয়েছে এদিন। এমনটাই জানা গিয়েছে তৃণমূলের জেলা সভাপতি মোহন শর্মার সূত্র থেকে।

মুখ্যমন্ত্রী যে এ ব্যাপারে ইতিবাচক পদক্ষেপ নেবেন,এ ব্যাপারে আশাবাদী তিনি। শুধু তাই নয়,কেএলও লিংকম্যানদের আর্থিকভাবে স্বনির্ভর করে তুলতে তাদের বালি খাদানের লাইসেন্স, গতিধারা প্রকল্পে গাড়ি দেওয়া, হোম ট্যুরিজম ও হোমস্টে’র সঙ্গে যুক্ত করার দাবি জানানো হবে মুখ্যমন্ত্রীর কাছে। সমবায় গড়ে তুলে তাদের ছোট ছোট হিমঘর ও কুটির শিল্প তৈরির জন্যে সরকারি ঋণ দেওয়ার ব্যাপারেও আবেদন করা হবে রাজ্যসরকারের কাছে। এমনটাই জানা গিয়েছে দলীয় সূত্রের খবরে।

অন্যদিকে,তিনটি জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা লিঙ্কম্যানরা তাদের আর্থিক স্বনির্ভরতার জন্যে একটি সংগঠনও তৈরি করেছেন। এই সংগঠনে তিনটি জেলা থেকে ৬০০ জন সদস্য রয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তাদের দাবী দাওয়া গুলোতে মুখ্যমন্ত্রী যাতে গুরুত্ব দেন,সেজন্যে সংগঠন গড়ে তুলেছেন তাঁরা যৌথ উদ্যোগ,এমনটাই জানালেন সংগঠনের জলপাইগুড়ি শাখার সভাপতি জ্যোতিষ রায়। এখন রাজ্যসরকার লোকসভা ভোটের আগেই এ ব্যাপারে সদর্থক পদক্ষেপ নেবে,এমনটাই আশা করছেন তাঁরা। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর পরবর্তী ধাপ কী হবে,সেদিকেই নজর রয়েছে তিনটি জেলার লিংকম্যানদের।

Top
Close
error: Content is protected !!