এখন পড়ছেন
হোম > জাতীয় > মহিয়সী আপনাকে স্যালুট – এই মহিলা চিকিৎসকের ঘটনা জানলে কুর্নিশ করবেন আপনিও

মহিয়সী আপনাকে স্যালুট – এই মহিলা চিকিৎসকের ঘটনা জানলে কুর্নিশ করবেন আপনিও

কেরলের মলপ্পুরম জেলার এর্নাদ তালুক। পাহাড় এবং জঙ্গলের সমাবেশ। সেখানে বসবাস করে অবলুপ্ত প্রায় প্রাচীন জনজাতি। নাম চোলানায়ক। আনুমানিক ২০০ থেকে ২২০ জন মানুষের বাস। এই জনজাতিরই প্রায় মৃত্যু পথযাত্রী এক ব্যক্তিকে আরোগ্য দিতে প্রাকৃতিক বিপর্যয় উপেক্ষা করে প্রায় দেড় কিলোমিটার পথ দড়িতে ঝুলে পিচ্ছিল পাহাড়ে উঠে চিকিৎসা করে এলেন এক তরুণী সরকারি চিকিৎসক। জেলার স্বাস্থ্য দফতরের কর্তাদের বয়ান অনুসারে এক যুগের মধ্যে এই প্রথম কোনও চিকিৎসক ওই দুর্গম গ্রাম ‘পানাপ্পুঝা উরু’তে পা রাখলেন। পরে স্থানীয় অন্য মানুষদের সহায়তায় তিনি অসুস্থ প্রৌঢ়কে পাহাড় থেকে নামিয়ে এনে হাসপাতালে ভর্তি করেন ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অস্ত্রোপচারের পর আপাতত ওই প্রৌঢ় সুস্থ্য। ত্রিশ বছর বয়সী অশ্বথী সোমান এদিনের ঘটনার কথা জানিয়ে বললেন, ”এই জনজাতির মানুষ সভ্য জগতের সংস্পর্শ এড়িয়ে থাকতে চান। ওই রোগীও সমতলে আসতে চাইছিলেন না। অথচ তাঁর পায়ে পচন ধরে কড়ে আঙুল খসে গিয়েছিল। এটা জানার পর আমি আর বসে থাকতে পারিনি।” টেলিফোনের অপর প্রান্ত থেকে বিনয়ী কন্ঠে বললেন, ” আত্মীয়-বন্ধুরা আমায় বকাবকি করেছেন। দড়ি বেয়ে ওঠার সময় পা হড়কালেই খাদে তলিয়ে যেতাম। আমি তাঁদের বলেছি, ভাগ্যে থাকলে মরতাম। বড় হয়ে আমার ছেলেমেয়ে যখন জানবে, তখন আমাকে নিয়ে গর্বই করবে।”

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!