এখন পড়ছেন
হোম > জাতীয় > কেরলে বন্যা পরিস্থিতি নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রীর, সাথে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন

কেরলে বন্যা পরিস্থিতি নিয়ে বড় ঘোষণা প্রধানমন্ত্রীর, সাথে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন

কেরলে বন্যা পরিস্থিতি মোকাবিলায় বড় পদক্ষেপ নিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সকালে কোচিতে উচ্চ পর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে প্রাকৃতিক দূর্যোগাক্রান্ত পরিস্থিতি থেকে রাজ্যকে উদ্ধারের জন্যে ৫০০ কোটি টাকার আর্থিক সাহায্যের ঘোষণা করলেন।

একই সাথে এদিন প্রধানমন্ত্রী মৃতদের পরিবারকে ২০০,০০০ টাকা এবং গুরুতর আহতদের ৫০,০০০ টাকা আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেন। প্রসঙ্গত এদিন সকালেই প্রধানমন্ত্রী তাঁর কেরল সফরে প্রথমেই তিরুঅনন্তপুরম থেকে কোচির উদ্দেশ্যে রওনা হন। সেখান থেকে প্রথমে আকাশপথে বন্যা দুর্গত স্থানগুলি পরিদর্শনের পরিকল্পনা থাকলেও তিনি তা বাতিল করেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন, রাজ্যপাল সাথাশিবম এবং রাজ্যের অন্যান্য মন্ত্রী, সহ তিন বাহিনীর গুরুত্বপূর্ণ আধিকারীরিকদের সাথে বৈঠক করেন। এই বৈঠকে কেন্দ্রের তরফ থেকে রাজ্যকে আর্থিক সাহায্যের পরিমাণ ঘোষণা করেন।

পরবর্তীতে তিনি কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং রাজ্যপাল সাথাশিবম প্রমুখের সাথে আকাশপথে বন্যা কবলিত রাজ্যের বিস্তীর্ণ অঞ্চল পরিদর্শনে যান। এদিন প্রধানমন্ত্রী জানিয়েছেন পরিস্থিতি মোকাবিলায় এনডিআরএফ, বিএসএফ, সিআইএসএফ, রাফ নামানো হয়েছে। এঁরা প্রত্যেকেই দুর্গত এলাকায় যোগাযোগ স্থাপনের জন্য কাজের পাশাপাশি দুর্যোগ পীড়িত মানুষজনকে নানা উপায়ে উদ্ধার করার জন্যে চেষ্টা চালাচ্ছেন। জানা গিয়েছে কেরলের একটা অংশে বায়ু সেনা ও নৌসেনা, কোস্ট গার্ড নিরন্তর কাজ করে চলেছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রধানমন্ত্রী জানালেন বিভিন্ন স্থানে যে সব মানুষ গুরুতর অবস্থায় জলবন্দি হয়ে আছে তাদের আগে নিরাপদ স্থানে সরানোটাই লক্ষ্য হওয়া উচিত। উল্লেখ্য কেরলের বন্যা পরিস্থিতির মোকাবিলার জন্যে আর্থিক সাহায্যের পাশাপাশি ওড়িষ্যা ২২৫জন দমকল কর্মী, ৭৫টি লাইফ সেভিং পাওয়ার বোটের সঙ্গে ১৫ জন সুপারভাইজার নিয়ে গঠিত একটি উদ্ধারকারী দলকেও পাঠিয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফেও কেরলের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা দান করা হয়েছে বলে জানা যাচ্ছে। দেশের প্রতিরক্ষা মন্ত্রক থেকেও কেরলে ত্রান সাহায্য পাঠানো হয়েছে। যার মধ্যে রয়েছে ১৩০০ লাইফ জ্যাকেট, ৫৭১টি লাইফবয়, ১০০০ রেনকোট, ১৩০০ গামবুট, ১২০০- রেডি টু ইট মিল, ১৫০০টি ফুড প্যাকেট, ২৫টি মোটোরাইসড বোট-সহ আরও বিভিন্ন সরঞ্জাম ইত্যাদি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!