এখন পড়ছেন
হোম > জাতীয় > কেরালার জন্য রাজনৈতিক বিভেদ ভুলে হাতে হাত মিলিয়ে ত্রাণ সংগ্রহ তৃণমূল-বামফ্রন্টের

কেরালার জন্য রাজনৈতিক বিভেদ ভুলে হাতে হাত মিলিয়ে ত্রাণ সংগ্রহ তৃণমূল-বামফ্রন্টের

রাজনীতিতে একে অপরের মধ্যে অহিনকুল সম্পর্ক হলেও কেরলের বন্যাদুর্গতদের জন্য ত্রান সংগ্রহই যেন মিলিয়ে দিল এই দুই রাজনৈতিক দলকে।  গত বুধবার পবিত্র ঈদের দিনে পুরুলিয়া শহর এই “আমরা -ওরার” বিভাজনকে দূরে রেখে নিজেদের নিয়োজিত করল দুর্গতদের সেবায়।

সূত্রের খবর, এদিন কাঁধে লাল পতাকা নিয়ে কেরলের মানুষদের জন্য বামফ্রন্টের পক্ষ থেকে ত্রানসংগ্রহে নামা হলে সেখানে এলাকাবাসীরা সাধ্যমত কিছু অর্থদান করেন। জানা যায়, পুরুলিয়ার জগন্নাথ কিশোর কলেজ রোডে যখন বাম কর্মীরা এই ত্রান সংগ্রহ করছিলেন ঠিক তখনই অদূরেই দাড়িয়ে থাকা তৃনমূল কাউন্সিলর সোহেলদাদ খান সিপিএমের এই মিছিলের দিকে এগিয়ে আসেন। এখানেই শেষ নয়, দুর্গত মানুষদের জন্য ত্রান সংগ্রহে এদিন তিনিও বামেদের সাথে বিভিন্ন এলাকায় ঘোরেন।

এদিকে এই ছেলেকে দুস্থ মানুষদের জন্য ত্রান সংগ্রহ করতে দেখে আনন্দিত হন পুরুলিয়ার পৌরসভার পুরপ্রধান তথা সোহেলদাদের পিতা সামিমদাদ খান। এদিকে রাজনীতিতে শত্রুপক্ষ হলেও এইভাবে তৃনমূল কাউন্সিলর বামেদের সঙ্গে কেরলের মানুষগুলির জন্য ত্রান সংগ্রহ অভিযানে বেরোনো প্রসঙ্গে এলাকার সিপিএম নেতা বিভূতি পরামানিক বলেন, “এটাই পুরুলিয়ার রাজনৈতিক সংস্কৃতি। তৃনমূল কাউন্সিলর হলেও মানূষ হয়ে মানুষের পাশে থাকতেই রাজনীতিকে দূরে সরিয়ে রেখে সোহেল আমাদের এই ত্রান সংগ্রহ অভিযানে যোগ দিয়েছে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অপরদিকে যাঁকে নিয়ে এতকিছু এদিন সেই পুরুলিয়ার 8 নং ওয়ার্ডের তৃনমূল কাউন্সিলর সোহেলদাদ বলেন, “বিপন্নতা তো রাজনীতির রং দেখে হয় না। সিপিএমের নেতা কর্মীরা ত্রান সংগ্রহে নেমেছেন। তাই একজন পুরুলিয়াবাসী হিসাবে সেখানে আমিও যোগ দিয়েছে। এখানেই রাজনৈতিক ভেদাভেদের প্রশ্নই নেই।”  সব মিলিয়ে রাজনৈতিক ময়দানে প্রবল বিরোধ হলেও আর্তের সেবায় দুদলের সদস্যদের মধ্যে এহেন মানবতার অনন্য নজিরে খুশি গোটা পুরুলিয়াবাসী।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!