এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > কেন্দ্রের বিরুদ্ধে শহরে তৃণমূলের মিছিল, সাংসদকে তীব্র আক্রমণ নেত্রীর

কেন্দ্রের বিরুদ্ধে শহরে তৃণমূলের মিছিল, সাংসদকে তীব্র আক্রমণ নেত্রীর

রাষ্ট্রায়ত্ত সংস্থায় বেসরকারি বিলগ্নিকরনের বিরুদ্ধে গতকাল দুর্গাপুরে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি। কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে হওয়া এই মিছিলকে নেতৃত্ব দেন তৃণমূল শ্রমিক সংগঠনের নেত্রী তথা রাজ‍্যসভার সাংসদ দোলা সেন। মিছিল থেকে তিনি তীব্র আক্রমণ করেন বিজেপি সরকারকে।

প্রসঙ্গত, টানা দ্বিতীয়বার দিল্লিতে ক্ষমতায় আসার পর থেকেই কেন্দ্রীয় সরকার কিছু রুগ্ন সরকারি সংস্থার হাল ফেরাতে সেখানে বেসরকারি বিলগ্নিকরনের সিদ্ধান্ত নিয়েছে। কিছুদিন আগে হওয়া নীতি আয়োগের বৈঠকে এমন ৪২ টা রাষ্ট্রায়ত্ব সংস্থাকে বেছে নেওয়া হয় যেখানে বেসরকারি লগ্নির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।জানা যায় যে এই ৪২ টি সংস্থার মধ্যে পশ্চিম বর্ধমানের আসানসোলের চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস এবং দুর্গাপুরের অ্যালয় স্টিল প্ল্যান্ট কারখানাও রয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তের পর বেসরকারি লগ্নি হওয়ার সিদ্ধান্তের চিঠিও এসে পৌঁছেছে এই দুই সংস্থায়। এর পরেই এই দুই সংস্থাকে বেসরকারিকরণের বিরুদ্ধে রাস্তায় নামে বাম ও ডান একাধিক শ্রমিক সংগঠন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এইদিন দুর্গাপুরে আইএনটিটিইউসি মিছিল করে ভিড়িঙ্গি মোড় থেকে পাঁচমাথা মোড় পর্যন্ত। নেত্রী দোলা সেনের সঙ্গে তৃণমূলের অনেক নেতানেত্রীকে এই মিছিলে হাঁটতে দেখা গেছে। ছিলেন দুর্গাপুর ও আসানসোল এর দুই মেয়র যথাক্রমে দিলীপ অগস্থি ও জিতেন্দ্র তিওয়ারিও। ৪ কিলোমিটার দীর্ঘ এই মিছিল চলাকালীন দোলা সেন বর্ধমান দুর্গাপুরের বিজেপি সাংসদ সুরিন্দর সিং আলুওয়ালিয়াকে কটাক্ষ করে বলেন, “খায় না মাথায় দেয় ? আমরা তো ওঁকে চিনি । সিপিআই(এম), কংগ্রেস এরা এখন ওঁকে চিনতে পারবে । আর উনি তো পলিসি মেকার নন । উনি হচ্ছেন একটি বোড়ে মাত্র ।”

দুর্গাপুরের পাঁচমাথা মোড়ে এসে এই মিছিল শেষ হওয়ার পর ২০১৯ এর লোকসভা নির্বাচনের ফলাফল প্রসঙ্গে সিপিআই(এম) ও কংগ্রেসকে আক্রমণ করেন তিনি। তিনি পরিসংখ‍্যান দিয়ে দাবি করেন যে তৃণমূলের জনপ্রিয়তা আগের থেকে বেড়েছে। তাই তৃণমূল ৪৪% ভোট পেয়েছে। এই পরিমাণ ভোট এর আগে এই রাজ‍্যে কেউ পায়নি। এমনকি ৩৪ বছরের বামজমানা চলাকালীন ও বামফ্রন্ট এই পরিমাণ ভোট পায়নি। এরপর তিনি অভিযোগ করেন কোনও কোনও জায়গায় বাম ও কংগ্রেসের সব ভোট বিজেপিকে পাইয়ে দিয়ে জেতানো হয়েছে।

আইএনটিটিইউসির আয়োজিত আজকের এই মিছিলে একজনের অনুপস্থিতি সবার নজরে এসেছে। তিনি হলেন পশ্চিম বর্ধমান জেলার আইএনটিটিইউসি সভাপতি বিশ্বনাথ পারিয়াল। তাঁর অনুপস্থিতি নিয়ে দোলা সেনের তাৎপর্যপূর্ণ মন্তব‍্য, “তাঁর হয়তো অন‍্য কোনও কাজ থাকতে পারে।” দলবদলের অভ‍্যাস থাকা বিশ্বনাথবাবুর মিছিলে অনুপস্থিত থাকাকে যথেষ্ট ইংগিতবাহী মনে করছে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!