এখন পড়ছেন
হোম > জাতীয় > বিরোধীদের সব ‘আশঙ্কা’ শিকেয় তুলে আজ থেকে স্বাভাবিক ছন্দে ফিরছে ভূস্বর্গ

বিরোধীদের সব ‘আশঙ্কা’ শিকেয় তুলে আজ থেকে স্বাভাবিক ছন্দে ফিরছে ভূস্বর্গ

গত সোমবার যখন কার্যত ‘রাজনৈতিক বোমা’ বিস্ফোরণ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ঘোষণা করেছিলেন যে, দীর্ঘদিন ধরে চলে আসা কাশ্মীরের ৩৭০ নম্বর ধারা এবার রড করা হবে, তখন রাজ্যসভা থেকে লোকসভা – সব জায়গাতেই বিরোধীদের মনে আশঙ্কা ছিল। তাঁদের মনে শঙ্কা ছিল, এই ঘোষণার ফলে কাশ্মীরে নাকি রক্তপাত হবে, জ্বলবে অশান্তির আগুন।

কিন্তু, বিরোধীদের সেই আশঙ্কা ‘বাপি বাড়ি যা’ করে দিয়ে নরেন্দ্র মোদী-অমিত শাহ-অজিত দোভাল ত্রয়ী এখনও পর্যন্ত কাশ্মীরকে শান্ত রাখতেই সমর্থ হয়েছেন। এমনকি, গতকাল এই প্রসঙ্গে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানেই তিনি দেশবাসীকে আশ্বস্ত করে, কাশ্মীরের ভবিষ্যৎ রাজনীতি থেকে শুরু করে, কাশ্মীরিদের কর্মসংস্থান ও উন্নয়ন নিয়ে কথা বলেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

আর প্রধানমন্ত্রীর সেই আশ্বাসবাণী যে কাশ্মীরের অধিবাসীরা মনে-প্রাণে বিশ্বাস করছেন বা কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় সরকারের পদক্ষেপে যে আন্তরিকতা আছে, তা যার এক পদক্ষেপে প্রমান করে দিতে চলেছেন কাশ্মীরবাসী। সূত্রের খবর, আজ থেকেই সরকারি কাজে যোগদান করতে চলেছেন সেখানকার কর্মীরা। জম্মু-কাশ্মীর প্রশাসন বিবৃতি জারি করে শ্রীনগরের প্রশাসনিক সরকারি কর্মীদের কাজে যোগদানের জন্য রিপোর্ট করতে নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, মোদী-শাহের কাশ্মীর নিয়ে সাহসী এবং ঐতিহাসিক পদক্ষেপের পরে, বিরোধীদের মনে সবথেকে বড় আশঙ্কার মেঘ ছিল বোধহয়, এই নিয়ে প্রতিবেশী দেশ পাকিস্তান কি ভাববে। কিন্তু, সেই আশঙ্কার মেঘ হঠিয়ে কেন্দ্র ধীরে কিন্তু শক্তপোক্তভাবে কাশ্মীরের হৃতগৌরব ফিরিয়ে দিতে রীতিমত আশাবাদী। আর তাই তো প্রধানমন্ত্রী কাশ্মীরের শিক্ষাব্যবস্থার পুনঃস্থাপন ও খুশির ঈদে কাশ্মীরবাসীর ঘর-ওয়াপসি নিয়ে আশ্বাসবাণী দিয়েছেন। আর তাই, বলায় যায় – বিরোধীদের সব ‘আশঙ্কা’ শিকেয় তুলে আজ থেকে ক্রমশ স্বাভাবিক ছন্দে ফিরছে ভূস্বর্গ কাশ্মীর।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!