এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কাশ্মীর ইস্যু নিয়ে বিরোধিতা করতে গিয়ে পাকিস্তানের দাবির সঙ্গে নিজেদের দাবিকে গুলিয়ে ফেললেন অধীর চৌধুরী, বিপাকে কংগ্রেস

কাশ্মীর ইস্যু নিয়ে বিরোধিতা করতে গিয়ে পাকিস্তানের দাবির সঙ্গে নিজেদের দাবিকে গুলিয়ে ফেললেন অধীর চৌধুরী, বিপাকে কংগ্রেস

রাজনীতিতে অবশ্যই শাসক বনাম বিরোধী তরজা থাকবে। কিন্তু সব ক্ষেত্রেই সেই দরজা করতে গেলে তা ধোপে টেকে না। যেমন কাশ্মীর ইস্যু। সম্প্রতি 370 ধারা অবলুপ্তি করে কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল করে সংসদে বিল পাস করেছে কেন্দ্র। আর নরেন্দ্র মোদি সরকারের এহেন সাহসিকতাকে মান্যতা দিয়েছে দেশের মানুষ। আর কেন্দ্রের এহেন সিদ্ধান্তে যখন সর্বত্র আনন্দ, উল্লাস এবং আতসবাজি ফাটছে, ঠিক তখনই এই ব্যাপারে বিরোধিতা করতে দেখা যাচ্ছে কংগ্রেসকে। তবে বিরোধিতা করলেও এই কাশ্মীর ইস্যু নিয়ে যেন তা বুমেরাং হয়ে গেল হাত শিবিরের পক্ষে।

সূত্রের খবর, এদিন সংসদে কাশ্মীর থেকে 370 ধারা অবলুপ্তি এবং পুনর্গঠনের বিলের বিরোধিতা করতে গিয়ে লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী বলেন, “জম্মু ও কাশ্মীর ইস্যু কোনো আভ্যন্তরীণ বিষয় নয়।” আর অধীর চৌধুরীর এই মন্তব্যে চরম বিপাকে পড়তে হয় কংগ্রেসকে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

বিজেপির দাবি, লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীর এই বক্তব্যের সঙ্গে পাকিস্তানের বিবৃতির অনেকাংশে মিল রয়েছে। আর এই ঘটনাতেই এখন চরম চাপে হাত শিবির। বস্তুত, এই 370 ধারা অবলুপ্তির পরই পাকিস্তান জানিয়ে দিয়েছিল যে, তারা আন্তর্জাতিক মঞ্চে দিল্লির এই সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে।

এমনকি এই ব্যপারে রাষ্ট্রসঙ্ঘের হস্তক্ষেপও দাবি করতে দেখা গিয়েছিল পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। আর এদিন লোকসভায় এই ব্যাপারে মন্তব্য করতে গিয়ে অধীর রঞ্জন চৌধুরীর কাশ্মীর ইস্যু কোনো আভ্যন্তরীণ বিষয় নয় বলে মন্তব্যে প্রবল বিতর্ক ছড়িয়ে পড়ল। তবে লোকসভায় কংগ্রেসের অস্বস্তি বাড়িয়ে কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী এই ব্যাপারে মন্তব্য করলে পাল্টা এই ব্যাপারে সরব হতে দেখা যায় বিজেপিকে।

এদিন এই প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “আমি খুব স্পষ্ট ভাষায় জানিয়ে দিতে চাই যে, জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ, এটি নিয়ে কোনো সন্দেহ নেই এবং কোন আইনি বিতর্কও নেই। কংগ্রেসের দলনেতা এরপর এমন অনর্থক মন্তব্য করবেন না যে, তাকে পরে সেটা বাতিল করতেও অসুবিধা হবে।” সব মিলিয়ে রাজনৈতিক বিরোধিতা করতে গিয়ে এবার কাশ্মীর ইস্যু নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন কংগ্রেসের অধীর রঞ্জন চৌধুরী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!