এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > কাশ্মীরে জঙ্গি হানার জেরে মার্কিন প্রেসিডেন্ট যা করলেন পাকিস্তানের বিরুদ্ধে – জানলে অবাক হয়ে যাবেন

কাশ্মীরে জঙ্গি হানার জেরে মার্কিন প্রেসিডেন্ট যা করলেন পাকিস্তানের বিরুদ্ধে – জানলে অবাক হয়ে যাবেন


সন্ত্রাসবাদি কার্যকলাপের জন্য দীর্ঘদিন ধরেই পাকিস্তানের উপর অসন্তুষ্ট ছিল আমেরিকা। গত 14 ই ফেব্রুয়ারি পবিত্র ভালোবাসার দিনে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের তরফে ভারতের জম্মু কাশ্মীরের পুলওয়ামায় নৃশংস হামলা চালানোর পরই পাকিস্তানের প্রতি আমেরিকার বিদ্বেষের আগুনে আরও ঘি পড়ে যায়। আর এরপরেই অনেকের মনেই সন্দেহ সৃষ্টি হয়েছিল যে, তাহলে কি এবার পাকিস্তানের এই সন্ত্রাসবাদি কার্যকলাপের জন্য তাদের বিরুদ্ধে কোনো কঠোর পদক্ষেপ নেবে আমেরিকা?

যেমন ভাবা, তেমন কাজ। অবশেষে বুধবার পাক নাগরিকদের ও সাংবাদিকদের জন্য এক নয়া ভিসানীতি ঘোষণা করল মার্কিন প্রশাসন। সূত্রের খবর, আমেরিকার নয়া ঘোষণায় দেখা গেছে যে, পাক সাংবাদিকদের ভিসার মেয়াদ যেখানে এতদিন পাঁচ বছরের জন্য থাকত এবার তা কমিয়ে তিন মাস করে দিয়েছে মার্কিন দূতাবাস।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে পাক ধর্মপ্রচারকদেরও ভিসার মেয়াদ পাঁচ বছর থেকে কমিয়ে এক বছরে নামিয়ে আনা হয়েছে। পাশাপাশি আগে ভিসা পেতে যেখানে 160 মার্কিন ডলার খরচ হত, এখন সেটিকে বাড়িয়ে 192 মার্কিন ডলার করেছে মার্কিন প্রশাসন।

আর মার্কিন প্রশাসনে এহেন সিদ্ধান্তেই অনেকে মনে করছেন, অবশেষে পাকিস্তানের এহেন সন্ত্রাসবাদি কার্যকলাপ কমাতে এবং সম্প্রতি ভারতে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের পক্ষ থেকে চালানো নৃশংস হামলা থেকে পাকিস্তানকে শিক্ষা দিতেই ডোনাল্ড ট্রাম্প এরকম সিদ্ধান্ত নিলেন। তবে মার্কিন প্রশাসনের এহেন সিদ্ধান্তে কিছুটা ব্যাকফুটে চলে যাওয়া পাকিস্তানের পক্ষ থেকে ঠিক কী বার্তা উঠে আসে এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!