এখন পড়ছেন
হোম > জাতীয় > কাশ্মীরের 370 ধারা রদ নিয়ে এবার রাষ্ট্রসঙ্ঘে বড়সড় ধাক্কা পাকিস্তানের – জানুন বিস্তারিত

কাশ্মীরের 370 ধারা রদ নিয়ে এবার রাষ্ট্রসঙ্ঘে বড়সড় ধাক্কা পাকিস্তানের – জানুন বিস্তারিত

ফের বড়সড় ধাক্কা খেল পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘের কাছে এবার মুখ পুড়ল তাদের। বস্তুত, জম্মু-কাশ্মীরে সম্প্রতি ভারত সরকার 370 ধারা অবলুপ্তির পরই তার বিরোধিতায় গর্জে উঠেছিল পাকিস্তান। যার বিরোধিতায় ইসলামাবাদের পক্ষ থেকে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে চিঠিও দেওয়া হয়েছিল।

পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেসি রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদে কাশ্মীর নিয়ে আলোচনা চেয়ে মহাসচিব অ্যান্তেনিও গুতেরেসকে একটি চিঠি দেন। এমনকি পাকিস্তানের দূত মালিহা লোধিও নিজেদের আপত্তির কথা রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের সভাপতি জোয়ানা রোনেকাকে জানান।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

কিন্তু পাকিস্তানের পক্ষ থেকে রাষ্ট্রসংঘের কাছে 370 ধারা অবলুপ্তি নিয়ে ভারতের সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হলেও সেই পাকিস্তানের কথা শুনলই না রাষ্ট্রসংঘ। সূত্রের খবর, বৃহস্পতিবার পাকিস্তানের এই আবেদন নিয়ে রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা পরিষদের সভাপতিকে প্রশ্ন করা হলে তিনি কোনো মন্তব্য করবেন না বলে গোটা বিষয়টি এড়িয়ে যান। সংবিধান মেনেই 370 ধারার অবলুপ্তি ঘটানো হয়েছে বলে এর আগে রাষ্ট্রসংঘ জানিয়ে দিয়েছিল।

এমনকি রাশিয়ার পক্ষ থেকেও জম্মু-কাশ্মীরে দেশের সংবিধান মেনেই ভারত সরকার আইন পরিবর্তন করেছে বলে জানিয়ে দেওয়া হয়। একইভাবে চীনের পক্ষ থেকেও এই ব্যাপারে ইসলামাবাদের পাশে দাঁড়ানো হয়নি। আর এবার ভারতে 370 ধারা বিলোপের পর পাকিস্তানের পক্ষ থেকে গোটা ব্যাপারটি নিয়ে রাষ্ট্রসঙ্ঘের দ্বারস্থ হলেও রাষ্ট্রসংঘ এই ব্যাপারে কোনো আলোচনা না করায় ফের বড়সড় ধাক্কা খেলো পাকিস্তান বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!