এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যে সরকার গঠনের জন্য প্রস্তুত বিজেপি -কর্নাটকে সরকার গড়া নিয়ে বড়সড় দাবি বিজেপির

রাজ্যে সরকার গঠনের জন্য প্রস্তুত বিজেপি -কর্নাটকে সরকার গড়া নিয়ে বড়সড় দাবি বিজেপির

বিজেপিকে রুখতে নিজেদের মধ্যে জোট করে কর্নাটকে সরকার গঠন করেছিল কংগ্রেস এবং জেডিএস। কিন্তু বিভিন্ন সময়ে এই দুই দলের বিধায়কদের বিভিন্ন মন্তব্য অস্বস্তিতে ফেলেছিল কর্নাটকের জোট সরকারকে।সম্প্রতি শনিবার কংগ্রেস এবং জেডিএসের প্রায় 11 জনের মতো বিধায়ক তাদের ইস্তফা পত্র স্পিকারের কাছে জমা দিয়ে এসেছেন। আর এর ফলেই কর্নাটকের জোট সরকারের ভবিষ্যৎ নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

সূত্রের খবর, শনিবার কর্ণাটক বিধানসভার স্পিকার কে আর রমেশ রাওয়ের কাছে জেডিএস এবং কংগ্রেসের প্রায় 11 জন বিধায়ক তাদের ইস্তফা পত্র জমা দিয়েছেন। তবে গোটা বিষয়টি তিনি দেখবেন বলে আশ্বাস দিয়েছেন স্পিকার। আর এই পরিস্থিতিতে এবার এই কর্নাটকে সরকার গড়ার ব্যাপারে ইঙ্গিতপূর্ণ মন্তব্য শোনা গেল এখানকারই প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা ডিভি সদানন্দ গৌড়ার গলায়।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, জেডিএস এবং কংগ্রেসের পক্ষ থেকে একের পর এক বিধায়ক ইস্তফাপত্র দিলে এদিন এই ব্যাপারে মুখ খোলেন এই হেভিওয়েট বিজেপি নেতা। তিনি বলেন, “বিধায়করা দল থেকে বেরিয়ে আসা এবং বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার এটাই সঠিক সময়। রাজ্যে সরকার গঠনের জন্য প্রস্তুত বিজেপি।”

বিজেপি যদি সরকার গঠন করে, তাহলে বিএস ইয়েদদুরাপ্পা মুখ্যমন্ত্রী হবে বলেও জানিয়েছেন এই বিজেপি নেতা। এদিকে চার বিধায়কের ইস্তফাপত্র কংগ্রেস নেতা ডিকে শিবকুমার ছিঁড়ে ফেলায় এদিন তাকেও কড়া ভাষায় আক্রমণ করেছেন বিজেপির বিএস ইয়েদুরাপ্পা।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কর্নাটকে যেভাবে জেডিএস এবং কংগ্রেসের জোটের বিধায়করা ইস্তফা দিতে শুরু করেছেন, তাতে সেখানে টলমল অবস্থা। ফলে এই রাজ্যে ক্ষমতা দখল করতে উদগ্রীব বিজেপি এবার কৌশলী পথে হাঁটতে শুরু করেছে। তবে আদৌ বিজেপির এই কর্নাটকে ক্ষমতা দখলের স্বপ্ন পূর্ণ হয় কিনা, এখন সেদিকেই তাকিয়ে সকলে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!