এখন পড়ছেন
হোম > জাতীয় > কর্নাটকে দূরত্ব আরও বাড়ছে জেডিএস-কংগ্রেসে?

কর্নাটকে দূরত্ব আরও বাড়ছে জেডিএস-কংগ্রেসে?

ফের সমস্যায় ঘনীভূত মেঘের সঞ্চার তৈরি হচ্ছে কর্নাটক সরকারে। আর এই সমস্যার কেন্দ্রবিন্দুই হল বৃহস্পতিবার কংগ্রেস জেডিএস সরকারের তরফে পেশ করা বাজেট । যেখানে কৃষকদের জন্য 34 হাজার কোটি টাকা ঋন মুকুব করার কথা ঘোষনা করা হলেও পেট্রোপন্যের মত বেশ কিছু জিনিসের ওপর চাপানো হয়েছে কর। আর এই বাড়তি কর চাপানো নিয়েই কংগ্রেস ও জেডিএসের মধ্যে তৈরি হয় বিবাদ। সূত্রের খবর, প্রথম থেকেই কর্নাটকের জেডিএস সরকারের জোট শরিক কংগ্রেস এই বাজেট নিয়ে আপত্তি তোলে। আর বাজেট পেশের পরে উত্তর কর্নাটকের কংগ্রেস নেতা এইচ কে পাটিল বলেন, “জোট সরকারের এই বাজেট ভালো হয়নি। 2018 র নির্বাচনে জয়ের অন্যতম হাতিয়ার সংখ্যালঘুরা হলেও সেই সংখ্যালঘুদের উন্নয়নে বাজেটে কোনোই পদক্ষেপ করা হয়নি।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিকে সরকারের শরিক দলের তরফ থেকে এরুপ বক্তব্য আসায় অস্বস্তিতে জেডিএসও। এদিন জেডিএস নেতা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া বলেন, “বাজেটের ব্যাপারে বিধানসভাতেই যাবতীয় ভাষন দেবেন মুখ্যমন্ত্রী। আশা করি তারপরেই সন্দেহের মেঘ কেটে যাবে।” আর এই বক্তব্যকে সমর্থন করেছেন দেবগৌড়ার পুত্র তথা কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। রাজনৈতিক মহলের মতে, সমস্যা পিছুই ছাড়ছে না কর্নাটক জোট সরকারের। বাজেট নিয়ে যেভাবে সরকারের জোট শরিক তথা কংগ্রেস নেতা জেডিএসের বিরুদ্ধে সুর চড়ালেন তাতে এই শরিকী দ্বন্দ্ব না মেটাতে পারলে সামনের লোকসভায় সেটিকেই হাতিয়ার করে কর্নাটকে ফায়দা তুলতে পারে বিজেপি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!