এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > আবার কন্যাশ্রীর জয়গান বাংলার বুকে – কন্যাশ্রীর দাপটে রুখল নাবালিকার বিয়ে

আবার কন্যাশ্রীর জয়গান বাংলার বুকে – কন্যাশ্রীর দাপটে রুখল নাবালিকার বিয়ে

রাহুল রায়, পূর্ব বর্ধমান: আবার কন্যাশ্রীর জয়গান বাংলার বুকে – কন্যাশ্রীর দাপটে রুখল নাবালিকার বিয়ে। মঙ্গলবার বিয়ের দিন – বাড়িতে বিয়ের প্রস্তুতি চলছে নাবালিকার। কেতুগ্ৰাম ২ নং ব্লকের সহায়তায় চাইল্ড লাইনের উদ্যোগে কন্যাশ্রী টিমের সহযোগিতায় নাবালিকার বিয়ে বন্ধ করে দেওয়া হল। প্রশাসন সূত্রের খবর, কেতুগ্রাম ২ নং ব্লকের শিবলুন গ্ৰামের বাসিন্দা ওই নাবালিকা শিবলুন আশুতোষ চ্যাটার্জী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। নাবালিকা বিয়ের ঘটনা কন্যাশ্রী টিমের মারফৎ ব্লক প্রশাসনের কাছে পৌঁছে যায়।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সেখান‌ থেকে ব্লকের কন্যাশ্রী ডাটা ম্যানেজার শ্রীকান্ত ঘোষ, কেতুগ্ৰাম ২নং ব্লকের ডেপুটি সেক্রেটারি সুনীল কুমার সাহা, চাইল্ড লাইনের প্রতিনিধি ভিক্টর চক্রবর্তী, কেতুগ্ৰাম থানার এসআই প্রশান্ত চ্যাটার্জী, মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় শিক্ষিকা মনীষী রাহা, সঙ্গীতা দে, অন্তরা ঘোষ প্রমুখের মিলিত একটি টিম – গতকালই নাবালিকার বাড়িতে হাজির হন। তাঁরা সেখানে গিয়ে নাবালিকার বাবা ও মাকে বোঝান এবং মেয়ের বিয়ে বন্ধ করতে নির্দেশ দেন। ওই ছাত্রী যতদিন না সাবালিকা হচ্ছে কিছুতেই বিয়ে দেওয়া যাবে না – এই বার্তা প্রশাসনের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় ওই পরিবারকে। একইসঙ্গে তাঁরা মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প কন্যাশ্রী নিয়ে বিস্তারিত জানান ওই পরিবারকে। এরপর নাবালিকার বাবা নারুগোপাল কোনাই মুচলেকা দিয়ে জানান যে মেয়ের বয়স ১৮ বছর না হলে মেয়ের বিয়ে দেবেন না।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!