এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ত্রিমুকুট জয়ের পথে মুখ্যমন্ত্রী! কন্যাশ্রী, উৎকর্ষ বাংলার পর এবার বিশ্বসেরার দৌড়ে সবুজসাথীও

ত্রিমুকুট জয়ের পথে মুখ্যমন্ত্রী! কন্যাশ্রী, উৎকর্ষ বাংলার পর এবার বিশ্বসেরার দৌড়ে সবুজসাথীও


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্যে চালু হয়েছিল কন্যাশ্রী প্রকল্প। যা বাংলায় শুধু নয়, আজ গোটা বিশ্বের দরবারে সমাদৃত হয়েছে। তবে এবার আর কন্যাশ্রী নয়, রাষ্ট্রসঙ্ঘে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে চালু হওয়া “উৎকর্ষ বাংলা” সমাদৃত হওয়ার পর এবার সবুজ সাথী প্রকল্পে বিশ্বের দরবারে সাদরে সমাদৃত হতে চলেছে।

সূত্রের খবর, রাষ্ট্রসঙ্ঘের ওয়ার্ল্ড সামিট’ অন দি ইনফর্মেশন সোসাইটির প্রতিযোগিতামূলক পুরস্কার পর্বে গোটা বিশ্বের প্রায় 1140 টি প্রকল্পের মধ্যে সেরা পাঁচে নিজের স্থান করে নিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সবুজ সাথী প্রকল্প। এদিকে রাজ্যের উৎকর্ষ বাংলা ডব্লিউ এসআইএসের “ক্যাপাসিটি বিল্ডিং” বা “দক্ষতা বৃদ্ধি” বিভাগে পাঁচ নম্বরের মধ্যে স্থান পাওয়ার পর বুধবার সেই রাজ্যেরই প্রকল্প “সবুজ সাথী” ফের বিশ্বের দরবারে স্থান করে নেওয়ার খবর আসতেই উচ্ছ্বসিত হয়ে উঠেছেন নবান্নের প্রশাসনিক কর্তারা।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন গ্রামাঞ্চল ও শহর এলাকার পড়ুয়াদের স্কুলমুখী করতে 2015 সালের মাঝামাঝি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারের পোষিত এবং শিক্ষিত মাদ্রাসার নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের চিহ্নিত করে বিনামূল্যে তাদের সাইকেল দেওয়ার কথা ঘোষণা করেন। আর এই প্রকল্পের নাম দেন সবুজ সাথী প্রকল্প। আর মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত এই প্রকল্পে উপকৃত হয় রাজ্যের সিংহভাগ পড়ুয়া।

আর এবার বিশ্বের দরবারেও রাজ্যের সবুজ সাথী প্রকল্প সমাদৃত হওয়ায় উচ্ছ্বসিত রাজ্যের শাসক দল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, আসন্ন লোকসভা নির্বাচনের আগে উৎকর্ষ বাংলার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত রাজ্যের “সবুজ সাথী” প্রকল্প বিশ্বের দরবারে প্রমাণিত হওয়ায় শাসক দল তৃণমূল কংগ্রেস অনেকটাই অ্যাডভান্টেজ পেয়ে গেল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!