এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কালিয়াগঞ্জে তৃণমূল প্রার্থী কে এই তপন দেব সিংহ? জানুন বিস্তারিত

কালিয়াগঞ্জে তৃণমূল প্রার্থী কে এই তপন দেব সিংহ? জানুন বিস্তারিত

লোকসভা নির্বাচনের ফলাফল মেটার কিছুদিন যেতে না যেতেই ফের সমস্ত রাজনৈতিক দলের অগ্নিপরীক্ষা দেওয়ার পালা চলে এল। ইতিমধ্যেই খড়গপুর, করিমপুর এবং কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। যেখানে নির্বাচনের দিন হিসেবে আগামী 25 নভেম্বর বাছাই করা হয়েছে। আর এই পরিস্থিতিতে একমাত্র বিজেপি বাদে সকলেই তাদের প্রার্থী ঘোষণা করে দিয়েছে। তৃণমূল এবং বিজেপি দুই দলেরই টার্গেট, এই উপনির্বাচনে নিজেদের শক্তি যাচাই করে নেওয়া।

অন্যদিকে এই 3 কেন্দ্রের বিধানসভা নির্বাচন উপলক্ষে নিজেদের মধ্যে জোটের কথা ঘোষণা করে দিয়েছে বাম এবং কংগ্রেস। বস্তুত, গতকালই এই তিন কেন্দ্রের প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। যেখানে কালিয়াগঞ্জ বিধানসভা নির্বাচনে তৃণমূলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে তপন দেব সিংহের নাম। কিন্তু কে এই তপন দেব সিংহ!

জানা গেছে, কালিয়াগঞ্জের মালগাঁও গ্রাম পঞ্চায়েতের খটসা গ্রামের বাসিন্দা তপনবাবু বর্তমানে কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি। তবে প্রথম দিকে তিনি কংগ্রেসের সাথে ছিলেন। 1999 সালে কংগ্রেসের টিকিটে নির্বাচিত হয়ে গ্রাম পঞ্চায়েতের সদস্য হওয়ার পর 2001 সালে তৃণমূলে যোগদান করেন এই তপন দেব সিংহ।

পরবর্তীতে গত 2015 সালে ব্লক তৃণমূল সভাপতির দায়িত্ব সামলানোর পাশাপাশি 2018 সালে পঞ্চায়েত সমিতির সদস্য নির্বাচিত হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্জন করেছেন তিনি। আর এহেন রাজনৈতিক ব্যক্তিত্বকে এবার মমতা বন্দ্যোপাধ্যায় কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে প্রার্থী করায় বিভিন্ন মহলে উৎসাহ তৈরি হয়েছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রাম, হোয়াটস্যাপ, ফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

 

প্রসঙ্গত উল্লেখ্য, কালিয়াগঞ্জ বিধানসভার কংগ্রেসের বিধায়ক প্রমথনাথ রায় প্রয়াত হয়ে যাওয়ার কারণেই এই কেন্দ্রে বিধানসভা উপনির্বাচন হচ্ছে। কংগ্রেসের শক্তঘাঁটি হিসেবে পরিচিত কালিয়াগঞ্জ বিধানসভায় জয় পেতে কংগ্রেসের পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে সেই প্রয়াত বিধায়কের মেয়ে ধীতশ্রী রায়কে। তবে বিজেপি এখনও প্রার্থী ঘোষণা না করলেও, এই কেন্দ্রে যে এইবার বিজেপির সঙ্গেই তৃণমূলের মূল লড়াই হবে, সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল।

অনেকে বলছেন, লোকসভা নির্বাচনে রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দেবশ্রী চৌধুরী যেভাবে নিজের জয় ছিনিয়ে এনেছেন, তাতে সেই সময় দ্বিতীয় স্থানে থাকা তৃণমূলের সাথেই এবার বিজেপির লড়াই হচ্ছে। কিন্তু নিজের জয় তিনি কতটা নিশ্চিত করতে পারবেন! লোকসভা কেন্দ্র বিজেপির দখলে থাকায় তিনি কি আদৌ দলের টিকিট লড়ে দলকে জয়ের মুখ দেখাতে পারবেন এখানে!

এদিন এই প্রসঙ্গে কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনের তৃণমূলের প্রার্থী তপন দেব সিংহ বলেন, “লোকসভা নির্বাচনে আমরা বিজেপি থেকে অনেকটাই পিছিয়ে ছিলাম। কিন্তু বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপট একদমই আলাদা। রাজ্যে আমাদের সরকার রয়েছে। এলাকার বৃহত্তর উন্নয়নের স্বার্থে আমাকে বিধানসভা এলাকার মানুষ আশীর্বাদ করবেন। উপনির্বাচনে যদি আমরা এখানে জয়ী হই, তাহলে এলাকার উন্নয়নের কাজে অনেক গতি আসবে।”

তবে তৃণমূল প্রার্থী মুখে একথা বললেও এখন প্রচার করে তিনি এই কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্র নিজেদের দখলে আনতে পারেন কিনা, তা প্রমাণ হয়ে যাবে ভোটবাক্স খোলার পরই বলে মত রাজনৈতিক মহলের।

 

চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়াতে — খুব শীঘ্রই আসছেকালিয়াগঞ্জ উপনির্বাচনে সম্ভাব্য ফলাফল

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!